ভুলে যান AC চালানো, মে মাস থেকে এতটা বাড়বে বিদ্যুতের দাম! হয়ে গেল ঘোষণা

Published on:

electric-bill

মে মাস থেকে বড়সড় ঝটকা খেতে চলেছেন দেশের লাখ লাখ মানুষ। এমনিতে এখন যে হারে গরম পড়ছে তাতে করে সাধারণ মানুষের প্রাণ রীতিমতো ওষ্ঠাগত। সকলেই চাইছেন একটু AC, কুলার বা হাইস্পিড ফ্যানের তলায় বসে জিরিয়ে নিতে। এদিকে এই গরমকাল এলে যেন যত রাজ্যের বিদ্যুৎ বিভ্রাট, ভোল্টেজ কমে যাওয়া ইত্যাদি সমস্যা শুরু হয়ে যায়। তবে আসল সমস্যা তো মে মাস থেকে শুরু হবে বলে আশঙ্কা করছেন অনেকে।

এখন নিশ্চয়ই ভাবছেন যে মে মাসে কী এমন হতে চলেছে? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর। কানাঘুষো শোনা যাচ্ছে, মে মাস থেকে এক ধাক্কায় বেশ অনেকটাই বেড়ে যাবে বিদ্যুতের খরচ। এদিকে এর মাশুল গুনতে হবে প্রায় ৩০ লক্ষ গ্রাহককে। আগামী দিনে ইউনিট বিদ্যুতের রেট জানলে হয়তো আঁতকে উঠবেন আপনি।

এই গ্রাহকদের বাড়ছে বিদ্যুৎ খরচ

তবে সকলকে কিন্তু বাড়তি বিদ্যুতের খরচ বহন করতে হবে না। হ্যাঁ এটাই যা স্বস্তির। আসলে আপনার বাড়িতেও যদি আদানি ইলেক্ট্রিসিটির গ্রাহক হয়ে থাকেন তাহলে আপনার বিদ্যুৎ বিল সামনের মাস থেকে বাড়বে। বড় ধাক্কা খেতে চলেছে আদানি ইলেক্ট্রিসিটির ৩০ লক্ষ গ্রাহক। ফলে এবার বিদ্যুৎ ব্যয়বহুল হয়ে উঠবে। সবথেকে বড় কথা, মহারাষ্ট্র ইলেকট্রিসিটি রেগুলেটরি কমিশন সংস্থাটিকে বিদ্যুতের বিলে জ্বালানী সারচার্জ আরও বেশি করার অনুমতি দিয়েছে। জ্বালানী সমন্বয় ফি বা এফএসি পুনরুদ্ধারের জন্য আদানির বিলের এই বৃদ্ধি মে থেকে আগস্ট পর্যন্ত অব্যাহত থাকবে।

আরও পড়ুনঃ LPG থেকে ফিক্সড ডিপোজিট, ব্যাঙ্ক! ১ মে থেকে বদলে যাচ্ছে এই ৪ নিয়ম, জানুন আগেই

এখন নিশ্চয়ই ভাবছেন যে কত টাকা বাড়বে বিদ্যুতের খরচ? আগামী মাস থেকে জ্বালানী সারচার্জ প্রতি ইউনিট ৭০ পয়সা থেকে বাড়িয়ে ১.৭০ টাকা করার প্রস্তাব পাঠানো হয়েছিল। এরপর সোমবার এই নিয়ে গ্রিন সিগন্যাল দেখায় কমিশন। এ প্রস্তাব অনুমোদন করে নতুন হার বাস্তবায়নের কথা জানিয়ে দিয়েছে Maharashtra Electricity Regulatory Commission। ২০২৪ সালের মে মাস থেকে ২০২৪ সালের আগস্ট পর্যন্ত বর্ধিত মূল্য গ্রাহকদের জ্বালানি সারচার্জ হিসেবে নেওয়া হবে। বাণিজ্যিক, শিল্প ও অন্যান্য গ্রাহকদের কাছ থেকে তাদের ব্যবহার অনুযায়ী জ্বালানি সারচার্জ আদায় করা হবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X