ভুলে যাবেন PhonePe, GPay, UPI ইন্ডাস্ট্রিতে মেগা App নিয়ে হাজির আদানি

Published on:

Gautam Adani

এবার কাঁটায় কাঁটায় টক্কর হতে চলেছে আদানি ও আম্বানিদের মধ্যে। বিশেষ করে পেটিএম, ফোনপে থেকে শুরু করে গুগল পে-কে টেক্কা দিতে ময়দানে নামতে চলেছে আদানি গ্রুপ। ইউপিআই পেমেন্ট পরিষেবাকে এক আলাদা মাত্রা দেওয়ার পরিকল্পনা করছে আদানি গ্রুপ। এমনিতে দেশে যে হারে ই-কমার্স এবং ডিজিটাল পেমেন্টস প্ল্যাটফর্মের চাহিদা বাড়ছে, সেটা দেখে এবার এই দুই সেগমেন্টে কিছু নতুন করার প্ল্যান করছে আদানি গ্রুপ।

UPI সেগমেন্টে মেগা এন্ট্রি নেওয়ার প্ল্যান

UPI সেগমেন্টে মেগা এন্ট্রি নেওয়ার প্ল্যান করছে আদানি গ্রুপ। একটি রিপোর্ট অনুযায়ী, আদানি গ্রুপ ইতিমধ্যে এর জন্য আবেদন প্রক্রিয়া শুরু করে দিয়েছে। আদানি গ্রুপের এই সিদ্ধান্ত এমন সময়ে এসেছে যখন টাটা গ্রুপ, গুগল, ফোনপে এবং মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের মতো বাঘা বাঘা লোক, সংস্থা ভারতের বাজারে নিজেদের আধিপত্য বিস্তার করছে।

Adani One App নিয়ে বড় পরিকল্পনা

আগামী দিনে ক্রেডিট কার্ড নিয়ে আদানি গ্রুপের পক্ষ থেকেও বড় কিছু ঘোষণা করতে পারে বলে মনে হচ্ছে। এর জন্য ব্যাংকগুলোর সঙ্গে অংশীদারিত্বে রয়েছে গ্রুপটি। আরও জানা যাচ্ছে, আদানি গ্রুপ তাদের আদানি ওয়ান অ্যাপে নতুন ফিচার যুক্ত করার পরিকল্পনা করছে। আদানি গ্রুপ সরকার সমর্থিত ওপেন নেটওয়ার্ক ফর ডিজিটাল কমার্সের (ওএনডিসি) মাধ্যমে অনলাইন শপিংয়ের প্রস্তাব দেওয়ার জন্যও আলোচনা করছে। সবকিছু ঠিকঠাক থাকলে গ্রাহকরা আদানি ওয়ান অ্যাপ থেকে এই ফিচারগুলির সুবিধা নিতে পারবেন। আদানি ওয়ান অ্যাপটি আজ থেকে দু বছর আগে অর্থাৎ ২০২২ সালে লঞ্চ হয়েছিল।

সঙ্গে থাকুন ➥
X