জ্বলছে বাংলাদেশ, এবার বড় সিদ্ধান্ত নিল ভারতীয় রেল

Published on:

কোটা বিরোধী আন্দোলনকে কেন্দ্র করে বর্তমান সময়ে উত্তাল হয়ে রয়েছে বাংলাদেশ। বাংলাদেশে সরকারি চাকরিতে সংরক্ষণের বিরুদ্ধে শিক্ষার্থীদের আন্দোলন এখনো অবধি অব্যাহত রয়েছে। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ কাঁদানে গ্যাসের শেল ও রাবার বুলেট নিক্ষেপ করছে প্রতিদিন। শুধু তাই নয় প্রাণহানি হয়েছে বহু মানুষের। এদিকে এই ঘটনা এপার এবং ওপার বাংলা দুই জায়গাতেই বিশালভাবে পড়েছে। কোপ পড়েছে দুই দেশের রেল ব্যবস্থার ওপরেও।

ভারত থেকে বাংলাদেশ এবং বাংলাদেশ থেকে ভারতে কোন ট্রেন চলাচল করছে না। বন্ধ করে দেওয়া হয়েছে মৈত্রী এক্সপ্রেস থেকে শুরু করে বন্ধন এক্সপ্রেস। এসবের মাঝেই এবার বড়সড় সিদ্ধান্ত নিল পূর্ব রেল। এই মর্মে আজ শনিবার রাতে একটি বিশেষ বিজ্ঞপ্তি জারি করে সকলকে চমকে দিল পূর্ব রেল কর্তৃপক্ষ। এখন আপনিও কি জানতে ইচ্ছুক যে পূর্ব রেল কি এমন বলেছে? তাহলে বিশদ জানতে চোখ রাখুন আজকের এই লেখাটির উপর।

 বড় সিদ্ধান্ত নিল পূর্ব রেল 

বর্তমানে কিছুটা হলেও শান্ত হয়েছে বাংলাদেশের পরিস্থিতি। যদিও কোনরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এবার আরো একটু ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নিল পূর্ব রেল। আগামীকাল ২৮ জুলাই রবিবার মৈত্রী এক্সপ্রেস বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল। এই মর্মে ইতিমধ্যে ফেসবুকে বিজ্ঞপ্তি জারি করেছে পূর্ব রেল। পূর্ব রেলের বিজ্ঞপ্তি দেখে স্বাভাবিকভাবেই সকলের মাথায় রীতিমতো বাজ ভেঙে পড়েছে।

অনেকেই আছেন যারা ভারত থেকে বাংলাদেশে যাওয়ার জন্য ট্রেনের টিকিট কেটেছিলেন আবার অনেকেই আছেন যারা বাংলাদেশ থেকে ভারতে আসবেন বলে চিন্তা ভাবনা করছিলেন। টিকিটটা হয়তো কেটে ফেলেছিলেন কিন্তু আচমকা পূর্ব রেল সিদ্ধান্ত নিল ট্রেন বাতিল করে দেওয়ার।

WhatsApp Community Join Now

বাতিল মৈত্রী এক্সপ্রেস 

অনেকেই আছেন যারা বাংলাদেশ থেকে ভারতে এসেছিলেন উন্নত চিকিৎসা করাতে। ফিরে যাওয়ার জন্য ট্রেনের টিকিট ও হয়তো কেটেছিলেন কিন্তু ১৩১০৮ কলকাতা-ঢাকা মৈত্রী এক্সপ্রেস বাতিল করে দিল পূর্ব রেল। এদিকে যায় যাত্রী হয়রানীর জন্য ইতিমধ্যে পূর্ব রেলের তরফে সকলের কাছে ক্ষমাও চাওয়া হয়েছে। তবে চিন্তা নেই টিকিটের ফুল রিফান্ড পেয়ে যাবেন যাত্রীরা। আর এমনই জানিয়েছে রেল।

সঙ্গে থাকুন ➥
X