এবার বাড়ি কিনলে ১৯ লক্ষ টাকা ছাড়! সবার মাথায় ছাদ দিতে দুর্দান্ত প্রকল্প টাটার

Published on:

ratan tata housing

ইন্ডিয়া হুড ডেস্কঃ ছোট হোক বা বড়, নিজের বাড়ি থাকুক, এই স্বপ্ন সকলেরই কমবেশি থাকে। কিন্তু জমি বা ফ্ল্যাটের দাম মাত্রাতিরিক্ত হওয়ায় অনেকেরই নিজের স্বপ্নের বাড়ি পাওয়া অধরাই থেকে যায়। তবে আর চিন্তা নেই। আপনারও যদি নিজের বাড়ি হোক, এই স্বপ্ন থেকে থাকে তাহলে আপনার জন্য রইল দারুণ সুখবর। জানলে অবাক হবেন, এবার বাড়ি কেনার ওপর এক ধাক্কায় আপনিও ১৯ লক্ষ টাকা অবধি ছাড় পেয়ে যেতে পারেন। কি শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই সত্যি।

বাড়ি কেনার ওপর বাম্পার ছাড়

আসলে সকলের ‘মসিহা’ রতন টাটার একটি কোম্পানি এমন এক অফার এনেছে যা শুনলে আপনিও হয়তো নিজের কানকে বিশ্বাস করতে পারবেন না। রিয়েলটি ফার্ম টাটা হাউজিং ডেভেলপমেন্ট কোম্পানি স্বাধীনতা দিবস উপলক্ষে দেশ জুড়ে কয়েকটি প্রকল্পে কম স্ট্যাম্প ডিউটি এবং বিনামূল্য সহ বেশ কয়েকটি অফার ঘোষণা করেছে। আর এই অফার শুনে সকলেই রীতিমতো সকলেই চমকে গিয়েছেন। টাটা হাউজিং ডেভেলপমেন্ট কোম্পানি জানিয়েছে যে ভারতের দক্ষিণ এবং পশ্চিম অঞ্চলে নিজেদের মর্যাদাপূর্ণ বিলাসবহুল প্রকল্পগুলির জন্য বিশেষ স্বাধীনতা দিবস অফার দিচ্ছে। টাটা হাউজিং এই উৎসবের মরসুমে ক্রেতাদের জন্য বাড়ি কেনা আরও সহজ এবং ফলপ্রসূ করার জন্য স্ট্যাম্প ডিউটি হ্রাসের মতো সিদ্ধান্ত নিয়েছে। এর জেরে আপনি অনেক কম টাকায় নিজের স্বপ্নের বাড়ি কিনতে সক্ষম হবেন।

১৯ লক্ষ টাকা অবধি ছাড় মিলবে

স্ট্যাম্প ডিউটি হ্রাসের মতো সিদ্ধান্ত নিয়েছে টাটা। এদিকে টাটার এহেন সিদ্ধান্তে বেজায় খুশি মানুষ। সকলেই এখন কমবেশি নিজের স্বপ্নের বাড়ি তৈরি করার মতো গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিতে সক্ষম হবে বলে আশা করা হচ্ছে। বাড়ি তৈরির ওপর এবার ১৯ লক্ষ টাকা অবধি ছাড় মিলবে বলে ঘোষণা করা হয়েছে টাটা হাউজিং ডেভেলপমেন্ট কোম্পানির তরফে। মুম্বইয়ের পশ্চিম প্রান্তে থানেতে টাটা হাউজিংয়ের ‘সেরিন’ প্রকল্পে ক্রেতাদের সবচেয়ে বেশি ছাড় দেওয়া হচ্ছে। এখানে সংস্থাটি স্ট্যাম্প ডিউটিতে ১৯ লক্ষ টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে। অর্থাৎ এই প্রজেক্টে বাড়ি কিনলে স্ট্যাম্পে ১৯ লক্ষ টাকা পর্যন্ত ছাড় মিলবে।

এই কোম্পানির আরও নানা জায়গায় প্রকল্প চলছে। মুম্বইয়ের কল্যাণ এলাকায় চলছে টাটা হাউজিংয়ের ‘অমন্ত্রা’ প্রকল্প। সংস্থাটি প্রথম ২৫ টি ইউনিটের জন্য স্ট্যাম্প ডিউটিতে বাড়ির ক্রেতাদের ৪ লক্ষ টাকা ছাড় অফার করছে। এছাড়াও, পুনের টাটা ভ্যালু হোমসের ‘সেন্স ৬৬’ প্রকল্পে গ্রাহকদের আরও নানারকম সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে।

WhatsApp Community Join Now

রেজিস্ট্রিও হবে বিনামূল্যে

শুধু তাই নয়, এবার রেজিস্ট্রিও হবে একেবারে বিনামূল্যে বলে খবর। তামিলনাড়ুর কোচিতে চলছে টাটা রিয়েলটির ‘ত্রিত্বম’। এই প্রকল্পে বাড়ির ক্রেতাদের জিরো স্ট্যাম্প ডিউটির সুবিধা দেওয়া হচ্ছে। এর অর্থ হ’ল আপনার বাড়ির রেজিস্ট্রি বিনামূল্যে করা হবে। একইভাবে বেঙ্গালুরুর ‘নিউ হ্যাভেন’ প্রকল্পে যাঁরা বাড়ি কিনবেন, তাঁদের ৩ লক্ষ টাকার ফার্নিশিং ভাউচার দিচ্ছে সংস্থা।

সঙ্গে থাকুন ➥
X