ছাত্র-ছাত্রীদের ১ লক্ষ টাকা অবধি স্কলারশিপ দিচ্ছে এই সংস্থা, আজই করুন আবেদন

Published on:

Scholership

দ্বাদশ শ্রেণী পাশ করার পর আর পড়াশোনা করতে পারছে না আপনার সন্তান? শুধুমাত্র টাকার অভাবে বই খাতা বন্ধ করে রেখে দিয়েছেন? তাহলে দাঁড়ান, আপনার চিন্তার দিন শেষ হতে চলেছে। আর টাকার অভাবে আপনার সন্তানের পড়াশোনা আটকাবে না, কারণ এবার এল এক দারুণ স্কলারশিপ, যার দরুন ছাত্র-ছাত্রীরা ৩০,০০০ টাকা অবধি পেয়ে যাবে। করতে হবে অনলাইনে আবেদন।

বিরাট উদ্যোগ LG-র

LG মানেই হল ইলেক্ট্রনিক্স জিনিস। কিন্তু এবার এই এলজির তরফেই কিনা দুঃস্থ ছাত্র ছাত্রীদের জন্য ৩০,০০০ টাকার স্কলারশিপের ব্যবস্থা করা হল। আসলে এলজি ইলেক্ট্রনিক্সের তরফে ‘LIFE’S GOOD Scholarship Program 2024’ আনা হয়েছে। এখন জেনে নিন এই স্কলারশিপ পেতে কী করতে হবে ছাত্র-ছাত্রীদের। মেনে চলতে হবে শুধুমাত্র কয়েকটা শর্ত। এই স্কলারশিপে আবেদনের জন্য শেষ তারিখ ৩১ মে, ২০২৪।

যোগ্যতা

‘LIFE’S GOOD Scholarship Program 2024 পেতে আবেদনকারীকে অবশ্যই কোনও স্বীকৃত কলেজ বা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক অথবা স্নাতকোত্তর স্তরে পাঠরত হতে হবে। এছাড়া ৬০ শতাংশ মার্কস থাকবে। সেইসঙ্গে পরিবারের বার্ষিক আয় ৮ লক্ষ হলে আবেদন করা যাবে না।

কত টাকা পাবে পড়ুয়ারা

জানা যাচ্ছে, আবেদনকারী যদি শীর্ষস্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানে পাঠরত হয়ে থাকে তাহলে সে বার্ষিক ১ লক্ষ টাকা পেয়ে যেতে পারে। এছাড়া কোনও প্রার্থী যদি ২০০০ আসনযুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে পাঠরত হয়ে তাহলে সে বার্ষিক ৫০,০০০ টাকা এবং প্রার্থী যদি ১০০০ আসনযুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে পাঠরত হয়ে তাহলে সে বার্ষিক ৩০,০০০ টাকা পর্যন্ত আর্থিক সাহায্য পেতে পারে।

WhatsApp Community Join Now

জরুরি নথি কী কী লাগবে

‘LIFE’S GOOD Scholarship Program 2024 আবেদন করতে হলে প্রার্থীর কাছে পাসপোর্ট সাইজ ছবি, আধার কার্ড বা অন্যান্য নথি, ইনস্টিটিউট থেকে বোনাফাইড শংসাপত্র, দ্বাদশ শ্রেণী বা তার আগের সেমিস্টারের মার্কশিট, ইনকাম সার্টিফিকেট যার মধ্যে স্বাক্ষর, স্ট্যাম্প থাকতে হবে, ভর্তির রসিদ ইত্যাদি।

আবেদন প্রক্রিয়া

আপনার সন্তানও যদি এই স্কলারশিপে আবেদন করতে ইচ্ছুক হয়ে থাকে তাহলে সবার প্রথমে Buddy4Study ওয়েবসাইটে গিয়ে ‘LIFE’S GOOD Scholarship Program 2024 অপশন বেছে নিতে হবে। এরপর Apply Now অপশনে ক্লিক করতে হবে এবং সব নথি আপলোড করতে হবে। এরপর একবার চোখ বুলিয়ে Submit বাটনে ক্লিক করতে হবে।

সঙ্গে থাকুন ➥
X