BSF-এর ১৬২টি পদে বাম্পার চাকরির সুযোগ, আবেদন শুরু ১ জুন থেকে, এভাবে করুন আবেদন

Published on:

BSF Recruitment

আপনিও কি দীর্ঘদিন ধরে বিএসএফ-এ চাকরি করার স্বপ্ন দেখছেন? তাহলে আপনার জন্য রইল একদম সোনায় সোহাগা খবর। এবার এক ধাক্কায় বিএসএফের বহু শূন্যপদে কর্মী নিয়োগের ঘোষণা করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, BSF-এর গ্রুপ বি এবং গ্রুপ সি-তে বাম্পার চাকরির ঝুলি খুলে দেওয়া হয়েছে। আবেদন প্রক্রিয়া শুরু হচ্ছে ১ জুন থেকে, চলবে ৩০ জুন অবধি।

পদের নাম ও সংখ্যা

বিএসএফের তরফে জারি করা বিজ্ঞপ্তি অনুসারে, গ্রুপ বি এবং গ্রুপ সি-র অধীনে সাব ইন্সপেক্টর এবং হেড কনস্টেবলের বিভিন্ন পদে নিয়োগ করা হবে। মোট ১৬২টি আসনে কর্মী নিয়োগ করা হবে। ইচ্ছুক প্রার্থীরা আবেদন করতে rectt.bsf.gov.in এই ওয়েবসাইট ভিজিট করতে হবে।

শিক্ষাগত যোগ্যতা

যে সকল প্রার্থীরা বিএসএফে সাব-ইন্সপেক্টর পদে আবেদন করতে চান তাঁদের যে কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণি পাশ করা থাকতে হবে। এ ছাড়া কনস্টেবল ও হেড কনস্টেবল পদে আবেদনকারী প্রার্থীদের দশম শ্রেণি পাশ করা থাকতে হবে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীদের আরও তথ্যের জন্য আবেদন করার আগে একবার অফিসিয়াল বিজ্ঞপ্তিটির ওপর চোখ বুলিয়ে নিতে হবে।

বয়সসীমা

আবেদনকারীর বয়স ২০ থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে। যদিও বিশেষ ক্ষেত্রে ছাড় দেওয়া হবে।

WhatsApp Community Join Now

আবেদন ফি

এখন নিশ্চয়ই ভাবছেন যে পদগুলিতে আবেদন করতে কত টাকা ফি প্রদান করতে হবে? এ প্রসঙ্গে জানা যাচ্ছে, বিএসএফের বিভিন্ন পদে আবেদনকারী তফসিলি জাতি ও উপজাতি শ্রেণির প্রার্থীদের কোনো ধরনের আবেদন ফি দিতে হবে না। তবে সাব-ইন্সপেক্টর পদের জন্য আবেদনকারী আনরিজার্ভড, ইডব্লুএস এবং ওবিসি জাতির প্রার্থীদের কনস্টেবল ও হেড কনস্টেবল পদের জন্য যথাক্রমে ২০০ টাকা এবং ১০০ টাকা গুণতে হবে।

আবেদন পদ্ধতি

১) অফিসিয়াল ওয়েবসাইট rectt.bsf.gov.in আবেদন করতে হবে।

২) হোম পেজে গিয়ে Apply Here অপশনে ক্লিক করুন।

৩) নিজের সম্পর্কে সব তথ্য পূরণ করে রেজিস্টার করুন।

৪) রেজিস্ট্রেশনের পর লগইনের মাধ্যমে অন্যান্য তথ্য পূরণ করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

৫) ফি জমা দিয়ে ফর্ম সাবমিট করুন।

৬) একটি প্রিন্ট আউট কাছে রাখুন।

সঙ্গে থাকুন ➥
X