বাতিল ৯৩০ টি লোকাল, টানা ৬৩ বন্ধ ট্রেন চলাচল! মেগা ব্লকের ঘোষণা রেলের

Published on:

Central Railway zone

মুম্বইঃ লোকাল ট্রেনকে যে কোনও শহরের প্রাণবিন্দু বলা হয়। মুম্বই হোক বা কলকাতা, প্রতিদিন এই লোকাল ট্রেনে ভর করে মানুষ ছুটে চলেছেন যে যার গন্তব্যে। এই লাইফলাইনে যদি একবার সমস্যা দেখা দেয় তাহলে তো ভোগান্তির শেষ থাকে না। এবারও তার ব্যতিক্রম ঘটল না। মাত্র ২ বা ৩ ঘণ্টা নয়, এবার টানা ৬৩ ঘণ্টা চাকা গড়াবে না লোকাল ট্রেনের। কী শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই সত্যি।

৬৩ ঘণ্টা বন্ধ থাকবে লোকাল ট্রেন চলাচল

রেলের তরফে জানানো হয়েছে, টানা ৬৩ ঘণ্টা বন্ধ থাকবে লোকাল ট্রেন চলাচল। আপনিও কি রোজ লোকাল ট্রেনে করে যাতায়াত করেন? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। জানা গিয়েছে, সেন্ট্রাল রেলওয়ের অন্তর্গত মুম্বই প্ল্যাটফর্ম সম্প্রসারণের কাজ হতে চলেছে। এজন্য আজ ৩০ মে রাত থেকে পরবর্তী ৬৩ ঘণ্টা মেগা ব্লক থাকবে। এই সময়ে লোকাল ও দূরপাল্লার ট্রেন পরিষেবা মারাত্মকভাবে ব্যাহত হবে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই খুব প্রয়োজন না হলে যাত্রীদের লোকাল ট্রেনে সফর এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হচ্ছে। ২ জুন বিকেল ৩:৩০টে থেকে ফের রেল পরিষেবা স্বাভাবিক হবে বলে খবর।

মাথায় হাত নিত্য যাত্রীদের

স্বাভাবিকভাবেই টানা ৬৩ ঘণ্টা রেলের মেগা ব্লকের কথা শুনে মাথায় হাত পড়েছে নিত্য যাত্রীদের। কেউ হয়তো কল্পনাও করতে পারেননি যে এমনটা ঘটবে। মুম্বইয়ের বিখ্যাত ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাস এবং থানে রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্মের সম্প্রসারণ ও প্রশস্তকরণের কাজ হবে। সেন্ট্রাল রেলওয়ের মুম্বই ডিভিশনের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার রজনীশ গোয়েল সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানিয়েছেন, ‘মেগা ব্লক চলাকালীন, থানেতে প্ল্যাটফর্ম নম্বর ৫ এবং ৬ এর প্রশস্তকরণ এবং ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাস রেল স্টেশনের প্ল্যাটফর্ম নম্বর ১০ এবং ১১-তে সম্প্রসারণের কাজ করা হবে। প্ল্যাটফর্মের প্রশস্ততা তো বাড়বেই, সেইসঙ্গে ফুট ওভার ব্রিজের জন্য এসকেলেটরের ব্যবস্থা করা হচ্ছে।’

চাকা গড়াবে না ৯৩০টি ট্রেনের

মধ্য রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক স্বপ্নিল নীলা জানিয়েছেন, মোট ৭২টি মেল/এক্সপ্রেস ট্রেন এবং ৯৫৬টি শহরতলির ট্রেন বাতিল থাকবে। তিনি আরও বলেন, মেগা ব্লক চলাকালীন মোট ৯৩০টি লোকাল ট্রেন বাতিল থাকবে। ৩১ মে ১৬১টি, ১ জুন ৫৩৪টি এবং ২ জুন ২৩৫টি ট্রেন বাতিল থাকবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X