তল্লাশি চালাতেই চোখ কপালে উঠলো ED-র, উদ্ধার ৩৫ কোটি টাকা

Published on:

ED

২৪-এর লোকসভা ভোটের মুখে ফের একবার নরুন করে রাজ্যে বান্ডিল বান্ডিল নোট উদ্ধার করল ইডি। ভোটের মুখে যে পরিমাণ টাকা উদ্ধার হয়েছে তা দেখে আধিকারিকদের চোখ এক প্রকার কপালে উঠেছে যে পরিমাণ টাকা উদ্ধার হয়েছে তা শুনলে হয়তো লজ্জা পাবেন পার্থ চট্টোপাধ্যায় থেকে শুরু করে অর্পিতা মুখোপাধ্যায়। কারণ এসএসসি নিয়োগে দুর্নীতি কান্ডে অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে বান্ডিল বান্ডিল নোটের পাহাড় উদ্ধার করেছিল। এবার ফের একবার রাজ্যে উদ্ধার হল টাকা।

এখন নিশ্চয়ই ভাবছেন যে কার বাড়ি থেকে কয়েক কোটি টাকা উদ্ধার করল ইডি? তাহলে আপনাদের জানিয়ে রাখি, রাজয়ের এক মন্ত্রীর সচিবের পরিচারকের বাড়িতে অভিযান চালিয়ে এক ধাক্কায় প্রায় ৩৫ কোটি টাকা বাজেয়াপ্ত করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা । যদিও বাংলায় কিন্তু এই টাকা উদ্ধার হয়নি, এই টাকা উদ্ধার হয়েছে ঝাড়খন্ড রাজ্যে। হ্যাঁ শুনতে অবাক লাগলেও এটাই সত্যি।

গোপন সূত্রে খবর পেয়ে লোকসভা ভোটের মুখে রাজ্যের একাধিক জায়গায় তল্লাশি অভিযান শুরু করেন ইডির আধিকারিকরা। বিশেষ করে রাঁচির একের পর এক জায়গায় তল্লাশি অভিযানে নামেন আধিকারিকরা। এরপর সেই তল্লাশি অভিযানের অংশ হিসেবে ঝাড়খণ্ডের গ্রামোন্নয়ন দফতরের মন্ত্রী আলমগির আলমের ব্যক্তিগত সচিব সঞ্জীব লালের পরিচারকের বাড়িতে হানা দেয় ইডি। ব্যস, তল্লাশি অভিযান চালাতে গিয়ে চক্ষু ছানাবড়া হয়ে যায় সকলের।

কারণ এবার কিনা পরিচারকের বাড়ি থেকেই উদ্ধার হয়েছে নগদ ৩৫.২৩ কোটি টাকা। গোটা টাকাটাই বেহিসেবী বলে দাবি ইডির। সেইসঙ্গে আরো বেশ কিছু নথিও উদ্ধার করা হয়েছে বলে খবর। জানা যায়, বিভিন্ন প্রকল্পের মাধ্যমে আর্থিক দুর্নীতির অভিযোগে ২০২৩ সালের ফেব্রুয়ারিতে ইঞ্জিনিয়ার বীরেন্দ্রকে গ্রেফতার করেছিল ইডি। সেই সূত্র ধরেই মন্ত্রীর সচিবের বাড়িতে হানা দেয় ইডি এবং বান্ডিল বান্ডিল টাকা উদ্ধার করে ।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X