কপাল খুলল ব্যাঙ্ক অফ বরোদার, সুখবর শোনাল RBI, আপনার অ্যাকাউন্ট আছে?

Published on:

rbi 2

কলকাতাঃ বর্তমান সময়ে এমন কোনও মানুষ দেশে বাকি নেই যার ব্যাঙ্কে অ্যাকাউন্ট নেই। নিজেদের ভবিষ্যৎ সুরক্ষিত করতে কে না চায়। ফলে সিংহভাগ মানুষ ব্যাঙ্কে অ্যাকাউন্ট করে টাকা জমান। এদিকে ব্যাঙ্কও সময়ে সময়ে নিজেদের গ্রাহকদের সুবিধার জন্য কিছু না কিছু করে। তেমনই এবার বড় কাজ করল ব্যাঙ্ক অফ বরোদা। আপনারও কি ব্যাঙ্ক অফ বরোদায় অ্যাকাউন্ট আছে? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

জানা গিয়েছে, RBI-র এক সিদ্ধান্তের কারণে একদিকে যেমন স্বস্তির নিঃশ্বাস ফেলছে ব্যাঙ্ক অফ বরোদা, ঠিক তেমনই স্বস্তিতে রয়েছেন গ্রাহকরা। এখন নিশ্চয়ই ভাবছেন যে আরবিআই কী এমন সিদ্ধান্ত নিয়েছে বা নির্দেশ দিয়েছে? রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ‘Bob World App’-এর ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিল। এদিকে আরবিআই-এর এহেন সিদ্ধান্তের কারণে স্বাভাবিকভাবেই খুশির হাওয়া বইছে ব্যাঙ্ক আধিকারিকদের মধ্যে।

ব্যাঙ্কের তরফে ইতিমধ্যে নিজেদের গ্রাহকদের উদ্দেশ্যে বলেছে, “আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে জানাতে চাই যে আরবিআই বব ওয়ার্ল্ড অ্যাপের উপর থেকে বিধিনিষেধ অবিলম্বে প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে। ফলে এবার থেকে এই অ্যাপের মাধ্যমে আরও বেশি বেশি গ্রাহক ব্যাঙ্কের সঙ্গে যুক্ত হতে পারবেন।” উল্লেখ্য, এর আগে আরবিআই এই ‘BoB World’ অ্যাপ্লিকেশনের মাধ্যমে নতুন গ্রাহক যোগ করার ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল। প্রায় ৭ মাস ধরে এই নিষেধাজ্ঞা আরোপ ছিল। এদিকে আরবিআইয়ের এহেন সিদ্ধান্তের কারণে ব্যাঙ্কের শেয়ারের ওপর যথেষ্ট প্রভাব ফেলবে বলে মনে হচ্ছে।

আরও পড়ুনঃ আমরা অনুমতি দিইনি! দেশে বারবার চীনা গুপ্তচর জাহাজ ঢোকা নিয়ে চিন্তায় মলদ্বীপ

আরবিআই গত বছরের অক্টোবরে বব ওয়ার্ল্ডের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছিল। রিপোর্ট অনুযায়ী, বব ওয়ার্ল্ড তার গ্রাহকদের অ্যাকাউন্টে হস্তক্ষেপ করছিল বলে অভিযোগ ওঠে। বব ওয়ার্ল্ড অ্যাপটি গ্রাহকের অনুমোদন ছাড়াই মোবাইল নম্বরটি অ্যাপের সাথে সংযুক্ত করেছে। এই কারণে ২০২৩ সালের অক্টোবরে বব ওয়ার্ল্ডের বিরুদ্ধে ব্যবস্থা নেয় আরবিআই।

WhatsApp Community Join Now

 

সঙ্গে থাকুন ➥
X