বেকার যুবক-যুবতীদের জন্য বিশাল সুখবর, রেলের প্রায় দেড় লক্ষ পদে শুরু হল নিয়োগ

Published on:

rrb

যারা দীর্ঘদিন ধরে রেলে চাকরি করার স্বপ্ন দেখছিলেন তাঁদের জন্য রইল সোনায় সোহাগা খবর। এবার আর মাত্র ১০০০০ বা ২০০০ নয়, এক ধাক্কায় রেলে দেড় লক্ষ্য কর্মী নিয়োগ হবে বলে জানা গেল। কী শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই একদম দিনের আলোর মতো সত্যিই। জীবনে একটা সরকারি চাকরি জোটানো বিশাল বড় ব্যাপার। আর সেটা যদি রেলে হয় তাহলে তো কোনো কথাই নেই। ফলে এতদিন ধরে যারা রিলে চাকরি করার স্বপ্ন দেখতেন তাদের সেই স্বপ্ন শীঘ্রই পূরণ হতে চলেছে।

রেলে বাম্পার চাকরি

জানা গিয়েছে, নিরাপত্তা ক্যাটাগরিতে রয়েছে ট্রেন চালক, ইন্সপেক্টর, ক্রু কন্ট্রোলার, লোকো ইন্সট্রাক্টর, ট্রেন কন্ট্রোলার, ট্র্যাক রিপেয়ারার, স্টেশন মাস্টার, পয়েন্টসম্যান, ইলেকট্রিক সিগন্যাল মেইনটেইনার ও সিগন্যালিং সুপারভাইজার সহ বহু পদ খালি রয়েছে। যাইহোক, এও সোনা যাচ্ছে যে RRB খুব শীঘ্রই গ্রুপ ডি এবং নন টেকনিক্যাল ক্যাটাগরিতে প্রায় ১.৫ লক্ষ শূন্যপদের বিজ্ঞপ্তি প্রকাশ করবে আগামী দিনে। ফলে যারা দীর্ঘদিন ধরে বেকার হয়ে বাড়িতে বসে আছেন তাঁদের জন্য একদম সোনায় সোহাগা সুযোগ থাকবে রেলে চাকরির জন্য।

পদের নাম ও সংখ্যা

রেলের তরফে জানা গিয়েছে, টেকনিশিয়ান পদে ৯১৪৪ জন,  এসিস্ট্যান্ট পদে ৫৬৯৬ জন ও প্যারামেডিকেল হিসেবে এবং নন টেকনিশিয়ান হিসাবে ৫০,০০০ জনকে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা 

আপনিও যদি রেলের এই পদ গুলিতে চাকরি করতে ইচ্ছুক হয়েছে থাকেন তাহলে আপনার শিক্ষাগত যোগ্যতা  কী কী প্রয়োজন জানেন? জানিয়ে রাখি, আবেদনকারীকে স্বীকৃতিপ্রাপ্ত যেকোনো শিক্ষা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ করা থাকতে হবে। সেইসঙ্গে আইটিআই পাশ করা থাকতে হবে।

WhatsApp Community Join Now

বয়সসীমা

উল্লেখিত পদগুলিতে আবেদনের জন্য আবেদনকারীর বয়স ন্যূনতম সর্বোচ্চ ৪০ এবং সর্বনিম্ন ১৮ বছর হতে হবে।

কিভাবে আবেদন করবেন

আপনিও যদি রেলে চাকরি করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে অবশই আপনাকে RRB- র অফিশিয়াল ওয়েবসাইট Indian Railways গিয়ে আবেদন জানাতে হবে। যদিও আবেদন প্রক্রিয়া কবে থেকে শুরু হবে সে সম্পর্কে কিছু এখন অবধি কিছু জানা সম্ভব হয়নি। তবে এটুকু জানা যাচ্ছে যে জুলাই মাস ধরে এই পদগুলিতে আবেদন জানাতে পারবেন প্রার্থীরা।

সঙ্গে থাকুন ➥
X