ঘরের সুস্বাদু খাবার মিলবে ট্রেনে, তাও আবার একদম জলের দামে! নয়া পরিষেবা রেলের

Published on:

train-food

যত সময় এগোচ্ছে ভারতীয় রেল তার ভালো পরিষেবা দেওয়ার জন্য বিখ্যাত হয়ে উঠছে। অত্যাধুনিক রেল স্টেশন থেকে শুরু করে একের পর এক ট্রেন, সব কিছুতে এখন ভারতীয় রেল এক নম্বরে উঠে আসছে। এদিকে রেলের একের পর এক সিদ্ধান্তের জেরে উপকৃত হচ্ছেন যাত্রীরাও। তবে এবার ভারতীয় রেল যাত্রীদের কথা ভাবনাচিন্তা করে এমন এক মোক্ষম সিদ্ধান্ত নিয়েছে রেল যেটি সম্পর্কে হয়তো কেউ কল্পনাও করতে পারবেন না।

ট্রেনে ভ্রমণ হবে আর খাওয়া দাওয়া নিয়ে আলোচনা হবে না তা কি কখনও হতে পারে? অধিকাংশ মানুষের উত্তর নিশ্চয়ই না হবে। প্রত্যেকদিন কয়েক লাখ মানুষ রেলে ভ্রমণ করেন। এদিকে এত সংখ্যক লোকের যাতে কোনোরকম সমস্যা না হয় তা দেখভাল করে রেল। এবার তেমনই এক বড় সিদ্ধান্ত নেওয়া হলে রেলের তরফে। ট্রেনে উঠে আপনাকে আর খাওয়া দাওয়া নিয়ে চিন্তা করতে হবে না। এবার মাত্র ৭৫ টাকা খরচ করলেই পেয়ে যাবেন পেট ভরা খাবার।

বিশেষ করে বাইরে বেরিয়ে যারা একটু বাড়ির মতো খাবার দাবারের খোঁজ করেন তাঁদের জন্য রেল একদম দুর্দান্ত ব্যবস্থা করেছে বৈকি। যদিও কবে থেকে রেলের এই পরিষেবা পাবেন সাধারণ রেল যাত্রীরা সে সম্পর্কে কিছু জানা যায়নি। এই খাবার পেতে আপনাকে একটি অ্যাপের সাহায্য নিতে হবে। ইতিমধ্যে এই অ্যাপ তৈরির কাজ শুরু হয়েছে বলে খবর।

ট্রেনে বাড়ির মতো সুস্বাদু খাবার দেবে রেল

রেল সূত্রে খবর, অর্ডার করলেই আপনি একদম বাড়ির মতো সুস্বাদু খাবার পেয়ে যাবেন বৈকি। এ বিষয়ে রেলের এক আধিকারিক জানাচ্ছেন, এই পরিষেবাকে বাস্তবায়িত করার জন্য ইতিমধ্যেই ১৯ টি স্বনির্ভর গোষ্ঠী এবং ৪২০০টি টিফিন পরিষেবা সরবরাহকারী বাড়ির সঙ্গে যোগাযোগ করা হয়েছে। এই পরিষেবা শুরু করার ক্ষেত্রে মহিলা স্বনির্ভর গোষ্ঠী, বিধবা অথবা স্বয়ং স্বাবলম্বী মহিলাদের অগ্রাধিকার দেওয়া হবে।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ বড় ঘোষণা, এবার এরা পাবে কড়কড়ে ১০ হাজার টাকা! দারুণ উদ্যোগ পশ্চিমবঙ্গ সরকারের

রেল সূত্রে খবর, এই পরিষেবার আওতায় প্রথম ধাপে ১৭৯টি রেল স্টেশনকে সংযুক্ত করার পরিকল্পনা রয়েছে রেলের। তবে সেক্ষেত্রে কিছু বিষয় মাথায় রাখতে হবে যাত্রীদের। এই পরিষেবা পেতে হলে যাত্রীদের কমপক্ষে ৪ ঘন্টা আগে খাবার অর্ডার করতে হবে। তবে যাত্রা শুরু হওয়ার আগে কোনো যাত্রী ১২ ঘণ্টা আগে খাবার অর্ডার করেন তাহলে আপনি আরো অনেক খাবারের বিকল্প পেতে পারেন বৈকি।

সঙ্গে থাকুন ➥
X