টেবিলে নগ্ন মহিলা রোগী, ড্রেসিং করাচ্ছে ওয়ার্ড বয়! আরজি কর কাণ্ডের মধ্যে উত্তরপ্রদেশে বিতর্ক

Published on:

ইন্ডিয়া হুড ডেস্কঃ কলকাতার আরজি কর হাসপাতালে ঘটে যাওয়া চিকিৎসক তরুণীর ধর্ষণ ও খুনের মামলায় এখন তোলপাড় গোটা দেশ। দোষীদের গ্রেপ্তার করে শাস্তি দেওয়ার দাবি জানিয়ে দেশের বিভিন্ন শহরে বিক্ষোভ ও রাতের রাস্তা দখলে নামছেন মহিলারা। এই নৃশংসতার বিরুদ্ধে প্রতিবাদ ও আন্দোলনের রেশ বিদেশেও ছড়িয়ে পড়েছে। এর মাঝেই এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে, যা দেখে চমকে উঠছেন নেটিজেনরা। কারণ এই ভিডিওতে এক নগ্ন মহিলার শরীরে ড্রেসিং করতে দেখা যাচ্ছে এক ওয়ার্ড-বয়’কে। এমনকি এই আপত্তিকর অবস্থায় ওই ওয়ার্ড-বয় একটি ভিডিও রেকর্ড করেছে। আর এই ভিডিও ছড়িয়ে পড়তেই দেশজুড়ে নিন্দার ঝড় উঠেছে।

সূত্রের খবর, এই লজ্জাজনক ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশে। সেখানের এক হাসপাতালে এই কান্ড ঘটিয়েছেন ওই অভিযুক্ত ওয়ার্ড-বয়। হাসপাতালের অপারেশন থিয়েটারে অস্ত্রোপচারের জন্য এক মহিলাকে আনা হয় এবং তার পোশাক খুলে ফেলা হয়। এরপর ওই অভিযুক্ত যুবক নগ্ন মহিলার শরীরে ড্রেসিং করতে শুরু করেন এবং এই কাজের ভিডিও করে নিজের হোয়াটস্অ্যাপ স্ট্যাটাসে দেন। সেখান থেকেই ভিডিওটি ছড়িয়ে পড়ে।

কোথায় ঘটেছে এই কুরুচিকর ঘটনা?

যেমনটা বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, তাতে করে এই ঘটনা ঘটে থাকতে পারে উত্তরপ্রদেশের হারদিয়ায় অবস্থিত বাসতি কেয়ার মাল্টিস্পেশালিটি হাসপাতাল এবং আই সেন্টারে। যদিও এই ভিডিওর সত্যতা যাচাই করা সম্ভব হয়নি। তবে এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই নিন্দার ঝড় উঠতে শুরু করে বিভিন্ন মহলে। বিশেষ করে মহিলারা স্বাস্থ্য দফতরের কাছে ওই ওয়ার্ড-বয়ের বিরুদ্ধে অভিযোগ করার এবং তাকে শাস্তি দেওয়ার দাবি তোলেন।

কিভাবে এই কাজ করল অভিযুক্ত ওয়ার্ড-বয়?

জানা গেছে, যে মহিলার নগ্নতা দেখানো হয়েছে এই ভাইরাল ভিডিওতে, তিনি এক জটিল শারীরিক অসুস্থতা নিয়ে বাসতি কেয়ার মাল্টিস্পেশালিটি হাসপাতাল এবং আই সেন্টারে ভর্তি হয়েছিলেন। তারপরেই ওই মহিলার অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসক সঞ্জয় কুমার। জানা গেছে, ওই চিকিৎসক হাসপাতালে ডিরেক্টর পদে রয়েছেন। তাঁর নির্দেশেই অভিযুক্ত ওয়ার্ড-বয় এই জঘন্য কাজ করেছে বলে শোনা যাচ্ছে। সেই কারণে অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তির দাবি উঠতে শুরু হয়েছে ইতিমধ্যেই।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X