IBPS Recruitment: একসাথে ৫৫৮৫টি পদে শুরু হল নিয়োগ, হাতে মাত্র কয়েকদিন, শীগ্রই করুন অ্যাপ্লাই 

Published on:

job

আপনিও কি চাকরি খুঁজছেন? তাহলে আপনার জন্য রইল একদম সোনায় সোহাগা খবর। এবার ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনাল সিলেকশন (Institute of Banking Personnel Selection) এক ধাক্কায় কয়েক হাজার পদে চাকরির বিজ্ঞপ্তি জারি করল। হ্যাঁ ঠিকই শুনেছেন। আপনিও যদি চাকরি করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে বিশদে জানতে এবং আবেদন করতে ibps.in -এ যেতে হবে। আবেদনের শেষ তারিখ ২৭ জুন।

পদ নাম এবং সংখ্যা

বিভিন্ন ক্ষেত্রে অফিস অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। মোট ৫৫৮৫টি পদে লোক নেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা

স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি বা সমমানের ডিগ্রি থাকতে হবে। স্থানীয় ভাষায় দক্ষতা থাকতে হবে। সর্বোপরি কম্পিউটার সম্পর্কে জ্ঞান থাকতে হবে।

বয়সসীমা

আপনিও যদি চাকরি আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনার বয়স ১৮ থেকে ২৮৭ বছরের মধ্যে হতে হবে।

WhatsApp Community Join Now

আবেদন ফি

আইবিপিএস আরআরবি নিয়োগে অফিস সহকারী পদের জন্য আবেদনকারী প্রার্থীদের নির্দিষ্ট হার অনুযায়ী আবেদন ফি প্রদান করতে হবে। এসসি / এসটি / পিডাব্লুবিডি / ইএসএম / ডিইএসএম প্রার্থীদের ১৭৫ টাকা দিতে হবে এবং অন্যান্য সকল শ্রেনির প্রার্থীদের ৮৫০ টাকা দিতে হবে। নির্ধারিত রেজিস্ট্রেশন চলাকালীন সময়ে অনলাইনে ফি পরিশোধ করতে হবে।

বাছাই পর্ব

অফিস সহকারী পদের জন্য নির্বাচন প্রক্রিয়া ধাপে ধাপে হবে। যুক্তি এবং সংখ্যাগত দক্ষতার মতো বিষয়গুলি অন্তর্ভুক্ত থাকবে। কম্পিউটার জ্ঞান, সাধারণ সচেতনতা, ইংরেজি ভাষা, হিন্দি ভাষা এবং সংখ্যাগত দক্ষতার সমন্বয়ে একটি প্রধান পরীক্ষা রয়েছে। এই পরীক্ষাগুলি উত্তীর্ণ প্রার্থীদের তারপরে সাক্ষাত্কারের জন্য ডাকা হবে। চূড়ান্ত নির্বাচন হয় মেধার ভিত্তিতে।

সঙ্গে থাকুন ➥
X