উত্তরবঙ্গ যাওয়া আর সহজ, দু জোড়া সস্তায় AC ট্রেন চালু করলো রেল 

Published on:

train

রেল যাত্রীদের জন্য রইল একদম বাম্পার সুখবর। বিশেষ করে আপনিও যদি ট্রেনে ভ্রমণ করতে পছন্দ করে থাকেন তাহলে আপনার জন্য রইল একদম সোনায় সোহাগা খবর। বর্তমানে যত সময় এগোচ্ছে ততই রেলের যাত্রী সংখ্যা হু হু করে বেড়েই চলেছে। বর্তমানে দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাওয়ার জন্য মানুষ এই রেল ব্যবস্থাকেই প্রথম পছন্দ হিসেবে বেছে নেন। কারণ রেলে ভ্রমণ একদিকে যেমন সস্তার তেমনি আরামদায়কও বটে। এদিকে ভারতীয় রেলও যাত্রীদের চাহিদার কথা মাথায় রেখে একের পর এক পদক্ষেপ নিয়ে চলেছে। এবারও তার ব্যতিক্রম ঘটল না। নতুন দুটি এসি ট্রেন আনলো রেল।

যাত্রীদের দুটি এসি ট্রেন উপহার রেলের

সামনে রয়েছে একের পর এক উৎসব। তারই মধ্যে রেল যাত্রীদের এরকম উপহার দিল ভারতীয় রেল। এদিকে রেলে তরফে এহেনউপহার পেয়ে বেজায় খুশি রেল যাত্রীরাও। তীব্র গরমও যাতে যাত্রীরা আরামে নিজের গন্তব্যে যেতে পারেন তার জন্য দুটি এসি ট্রেন আনল রেল।  এখন আপনিও নিশ্চয় ভাবছেন যে কোন কোন রুটে নতুন নতুন দুটি ট্রেন আনলো রেল? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর।

দুজোড়া ট্রেন চালাবে রেল

মূলত এবার দুজোড়া নতুন এসি ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। যদিও এটি নতুন বললে ভুল হবে। আগেও চলতো কিন্তু সেই পরিষেবা বন্ধ করার দেওয়া হয়েছিল মাঝে। কিন্তু এবার যাত্রীদের চাহিদার কথা মাথায় রেখেয়ে পুনরায় এই দুই ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। আজ কথা হচ্ছে দুজোড়া গরিব রথ এক্সপ্রেস ট্রেন নিয়ে। যার মধ্যে একটি চলবে কলকাতা-আগরতলা-কলকাতা রুটে এবং অন্যটি চলবে কলকাতা-আসাম-কলকাতা রুটে। এই দুই ট্রেনের মাধ্যমে উত্তরবঙ্গ ভ্রমণ করাও সহজ হবে সকলের জন্য। কারণ এই দুই জোড়া ট্রেন যাত্রা পথে মালদা, নিউ জলপাইগুড়ি সহ উত্তরবঙ্গের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্টেশন কভার করবে।

কখন চলবে এই ট্রেন

আগামী ৩ জুলাই থেকে এই ট্রেনের পরিষেবা শুরু হবে। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, ট্রেন নম্বর ১২৫০২ আগরতলা-কলকাতা গরিব রথ এক্সপ্রেস ট্রেনটি ৩ জুলাই থেকে পরিষেবা দেবে। প্রত্যেক বুধবার এই ট্রেনটি আগরতলা থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা দেবে। এরপর ট্রেনটি আগরতলা থেকে ছাড়বে সকাল ৭:৩৫ মিনিটে। অন্যদিকে ১২৫০১ কলকাতা থেকে আগরতলা গরিব রথ ট্রেনটি ৭ জুলাই থেকে যাত্রা শুরু করবে। প্রতি রবিবার এই ট্রেনটি পরিষেবা দেবে। ট্রেনটি কলকাতা থেকে রওনা দেবে রাত ৯:৪০ মিনিট নাগাদ ।

WhatsApp Community Join Now

এর পাশাপাশি ট্রেন নম্বর ১২৫১৭ গরিব রথ এক্সপ্রেস ট্রেনটি কলকাতা থেকে গুয়াহাটির জন্য যাত্রা শুরু করবে আগামী ৪ জুলাই থেকে। প্রতি বৃহস্পতিবার এই ট্রেন চলবে। কলকাতা থেকে গুয়াহাটি রওনা দেবে রাত ৯টা ৪০ মিনিট নাগাদ। এছাড়া ট্রেন নম্বর ১২৫১৮ গুয়াহাটি থেকে কলকাতা গরিব রথ এক্সপ্রেস ট্রেনটি ৬ জুলাই থেকে যাত্রা শুরু করবে। ট্রেনটি প্রত্যেক শনিবার গুয়াহাটি থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা দেবে।

সঙ্গে থাকুন ➥
X