বিশ্বের সবথেকে উঁচু ব্রিজের সাথে বৈষ্ণো দেবী দর্শন! সস্তার প্যাকেজ আনল IRCTC

Published on:

chenab-rail-bridge

কলকাতাঃ ভারতীয় রেলকে নিয়ে সাধারণ মানুষের মাথা ব্যাথার শেষ নেই। এমনিতে ভারতীয় রেল নেটওয়ার্ক এশিয়ার বৃহত্তম এবং বিশ্বের চতুর্থ বৃহত্তম। দেশে প্রত্যেকদিন কয়েক কোটি মানুষ দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যান। সাধারণ মানুষের জীবনে রেলের অবদান যে কতটা তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। তবে এবার ভারতীয় রেল, বিশেষ করে আইআরসিটিসি বিরাট চমক দিল।

এমনিতে তো সকলেই জানেন যে আইফেল টাওয়ারর থেকেও উঁচু রল ব্রিজ তৈরি হয়েছে ভারতে। আর এটির নাম হল চেনাব ব্রিজ। সবকিছু ঠিকঠাক থাকলে খুব শীঘ্রই এই ব্রিজের ওপর দিয়ে ট্রেনকে ছুটতে দেখা যাবে। আইফেল টাওয়ারের থেকেও ৩৫ মিটার উঁচুতে এই ব্রিজ তৈরি হয়েছে।

বড় চমক IRCTC-র

এই চেনব ব্রিজ নিয়েই এবার বড় চমক দিল IRCTC। এবার সাধারণ মানুষকে এই চেনব ব্রিজ দেখার সুযোগ করে দেবে আইআরসিটিসি। যার জন্য আনা হল নয়া প্যাকেজ। আইআরসিটিসি মাতা বৈষ্ণো দেবীর জন্য তিন রাত চার দিনের একটি ট্যুর প্যাকেজ এনেছে। এর মধ্যে বৈষ্ণো দেবী দর্শনের পাশাপাশি চেনাব সেতু ঘুরে দেখাও অন্তর্ভুক্ত রয়েছে। নয়াদিল্লি থেকে এই যাত্রা শুরু হবে। এই প্যাকেজের মধ্যে কাটরার তাজ ভিভান্তা বা সমতুল্য হোটেলে থাকা, স্থানীয় পরিবহন, প্রাতঃরাশ, মধ্যাহ্নভোজন এবং রাতের খাবার অন্তর্ভুক্ত রয়েছে।

কবে থেকে শুরু হচ্ছে এই যাত্রা?

জানা গিয়েছে, যাত্রা শুরু হচ্ছে ২ জুন। এখনো কিছু সিট বাকি রয়েছে। যাত্রার সময়সীমা তিন রাত চার দিনের। ট্রেনটি নয়াদিল্লি থেকে ২ জুন রাত ৮.৪০ মিনিটে ছেড়ে পরের দিন ভোর ৫টায় জম্মু পৌঁছাবে। প্রথমে আপনাদের নিয়ে যাওয়া হবে কাটরার সরস্বতী ভবনে। এরপর সেখানে হোটেলে পৌঁছে চেক ইন করবেন যাত্রীরা। এরপর ব্রেকফাস্টের পর গাড়ি আপনাকে বানগঙ্গায় নামিয়ে দেবে। এখান থেকে মাতা বৈষ্ণো দেবী মন্দির দর্শন করে রাতের মধ্যে হোটেলে ফিরে আসতে হবে। এরপরের দিনটা একটু লম্বা হবে সকলের জন্য। পরদিন সকালে ব্রেকফাস্ট ও লাঞ্চের পর ৭০ কি.মি. দূরে সকলকে নিয়ে যাওয়া হবে চেনাব ব্রিজ দর্শনের জন্য। যাত্রার সময় লাগবে তিন ঘন্টা মতো। এরপর জম্মুতে লোকাল ট্যুর হয়ে রাজধানীর উদ্দেশ্যে ভোর ৫টা ৫৫ মিনিটে ট্রেন রওনা দেবে। এরপর সেটি দিল্লি পৌঁছাবে রাত ৮টায়।

WhatsApp Community Join Now

খরচ কত

এখন নিশ্চয়ই ভাবছেন যে এই যাত্রার খরচ কত হতে পারে? এই বিষয়ে IRCTC-র ওয়েবসাইট অনুযায়ী জানা যাচ্ছে যে প্যাকেজের আওতায় রাজধানীর থার্ড এসিতে যাত্রা করতে পারবেন পর্যটকরা। রুমের ধরন হবে বিভিন্ন রকমের। ১০৩২৫ টাকা খরচ করে একটি ঘরে তিনজন থাকতে পারবেন। রুমে দুজন থাকতে চাইলে ১১৩৮৫ টাকা খরচ করতে হবে। আবার একা থাকতে চাইলে ১৩৯২৫ টাকা দিতে হবে। পাঁচ থেকে ১১ বছর বয়সের শিশু থাকলে সেটার জন্য আপনাকে দিতে হবে মোট ৯৬৯০ টাকা এবং পাঁচ বছর পর্যন্ত শিশুর ক্ষেত্রে আপনাকে গুনতে হবে ৮৬৭৫ টাকা মতো।

সঙ্গে থাকুন ➥
X