লাদাখেও ফুল স্পিডে চলবে 4G নেট, সেনার সঙ্গে হাত মিলিয়ে প্রথম টাওয়ার বসাল Airtel

Published on:

airtel tower in ladakh

নয়া দিল্লিঃ একদিকে যখন রিচার্জ মূল্য বাড়ানোর ফলে সকলের ক্ষোভের মুখে পড়তে হয়েছে, তখন বড় পদক্ষেপ নিল ভারতী এয়ারটেল। এবার ভোডাফোন-আইডিয়া, BSNL এবং রিলায়েন্স Jio-কে পিছনে ফেলে নজিরবিহীন কাজ করল এয়ারটেল। আর এয়ারটেলের এহেন সিদ্ধান্তে চমকে গিয়েছেন সকলে। এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে এয়ারটেল কী এমন করেছে? তাহলে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর।

বড় চমক Airtel-র

আসলে এবার ভারতের একদম প্রত্যন্ত জায়গায় বসল এয়ারটেলের টাওয়ার। ভারতীয় সেনাবাহিনীর লেহ-ভিত্তিক ফায়ার অ্যান্ড ফিউরি কর্পস ভারতী এয়ারটেলের সাথে অংশীদারিত্ব করেছে। যার ফলে কেন্দ্রশাসিত অঞ্চল লাদাখের সিয়াচেনের অন্যতম অগ্রবর্তী সীমান্তবর্তী গ্রামে প্রথম এয়ারটেল 4G পরিষেবা চালু করতে প্রয়োজনীয় সহায়তা প্রদান করেছে। এই বিষয়ে টুইট করে সকলকে চমকে দিয়েছে ফায়ার অ্যান্ড ফিউরি কর্পস।

ভারতীয় সেনার জয়জয়কার

ফায়ার অ্যান্ড ফিউরি কর্পসের ওয়ারিয়র্স ব্রিগেড এয়ারটেলের সঙ্গে হাত মিলিয়ে ফোবরাংয়ে প্রথম এয়ারটেল 4G পরিষেবা শুরু করেছে। এর ফলে এখন প্রত্যন্ত জায়গায় গিয়েও নেটওয়ার্ক নিয়ে হা পিত্যেশ করতে হবে না। ফায়ার অ্যান্ড ফিউরি কর্পস জানিয়েছে, ‘ওয়ারিয়র্স ব্রিগেড এয়ারটেলের সঙ্গে হাত মিলিয়েছে এবং লাদাখের শেষ সীমান্তবর্তী গ্রামগুলির মধ্যে একটি ভাইব্রেন্টভিলেজ ফোব্রাংয়ে প্রথম এয়ারটেলের 4G পরিষেবা শুরু করেছে। এর ফলে ১৪,৫০০ ফুট উচ্চতায় বাসিন্দাদের আর নেটওয়ার্ক নিয়ে চিন্তা করতে হবে না।’

WhatsApp Community Join Now

এই নতুন 4G টাওয়ারটি কেবল সিয়াচেনে কর্মরত সেনারাই নয়, স্থানীয় মানুষদেরও উপকৃত করবে। এই টাওয়ারটি প্রত্যন্ত জায়গায় মোতায়েন থাকা সেনাবাহিনীদের ক্ষেত্রে অনেকটাই গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। সেনাবাহিনীর সদস্যরা নিজেদের পরিবারের সঙ্গে এখন অনায়াসেই কথা বলতে সক্ষম হবেন। সব মিলিয়ে এয়ারটেলের এই নতুন টাওয়ার সকলের কাছে আশীর্বাদের তুলনায় কম কিছু নয়।

সঙ্গে থাকুন ➥
X