এক মাসে একের বেশি সিলিন্ডার চাই? নয়া নিয়ম বেঁধে দিল তেল কোম্পানিগুলি! বিপাকে গ্রাহকরা

Published on:

gas-cylinder lpg price hike

বর্তমান সময়ে এমন কোনও একটি বাড়িও হয়তো বাকি নেই যেখানে গ্যাস সিলিন্ডারে রান্না হয় না। এখন মানুষের ঘরে ঘরে রয়েছে গ্যাস সিলিন্ডার। আপনিও কি গ্যাসের রান্না করেন তাহলে আপনার জন্য রইল একটি অত্যন্ত জরুরী খবর।

বিশেষ করে আপনারা যদি পরিবার বড় হয়ে থাকে এবং আপনি একের বেশি গ্যাস সিলিন্ডার নিয়ে থাকেন তাহলে আপনার জন্য একটি খারাপ খবর অপেক্ষা করছে। আসলে তেল কোম্পানিগুলো এবার জানিয়ে দিল দুইয়ের বেশি গ্যাস সিলিন্ডার এক মাসে পাবেন না, মানুষ হ্যাঁ ঠিক শুনেছেন। এদিকে তেল কোম্পানিগুলির এগুলো সিদ্ধান্তে স্বাভাবিকভাবেই মাথায় চিন্তার বাজ ভেঙে পড়েছে সাধারণ মানুষের।

কোম্পানিগুলো সিদ্ধান্তের কারণে এবার যদি আপনার দুই এর অধিক অর্থাৎ তিন নম্বর গ্যাস সিলিন্ডারের প্রয়োজন হয় তাহলে আপনাকে আপনার প্রতিবেশী কাছে হাত পাততেই হবে, নইলে এছাড়া আর অন্য কোনো উপায় নেই। তেল সংস্থাগুলি ইতিমধ্যে এলপিজি সিলিন্ডারের কোটা নির্ধারণ করেছিল। এক বছরে মাত্র ১২টি ভর্তুকিহীন LPG সিলিন্ডার নেওয়া যাবে। অর্থাৎ ১২ মাসে মাত্র ১২টি সিলিন্ডার পাওয়া যাবে। আরও সিলিন্ডারের প্রয়োজন হলে তেল কোম্পানিগুলো আরও তিনটি সিলিন্ডার দেওয়ার ব্যবস্থা করলেও গ্রাহকরা এসব সিলিন্ডারের পরিবর্তে ভর্তুকি পাবেন না।

অর্থাৎ সবমিলিয়ে সারা বছর মোট ১৫টি সিলিন্ডার পাওয়া যাবে। তেল সংস্থাগুলি পুরো বছরে মাত্র ২১৩ কেজি এলপিজি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এই প্রসঙ্গে ইন্ডিয়ান অয়েল জেলার নোডাল অফিসার কুমার গৌরব জানিয়েছেন, ঘরোয়া গ্যাস সিলিন্ডারের বাণিজ্যিক ব্যবহার বন্ধ করতেই এই ব্যবস্থা চালু করা হয়েছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X