এবার মিলবে ফ্রি পরিষেবা! LPG নিয়ে কোটি কোটি গ্রাহকদের সুখবর শোনাল কেন্দ্র

Published on:

lpg-gas

বর্তমান সময়ে এমন কোনও বাড়ি হয়তো বাকি নেই যেখানে গ্যাসে রান্না হয় না। এদিকে কিছু সময় আগে অবধি যেখানে রান্নার গ্যাস কিনতে গিয়ে মানুষ দশবার ভাবনাচিন্তা করতেন এখন আর সেসব করতে হয় না। কারণ ঘরোয়া LPG রান্নার গ্যাসের দাম এক ধাক্কায় বেশ অনেকটাই কমিয়ে দিয়েছে সরকার। ফলে স্বস্তি ফিরেছে দেশের কোটি কোটি আমজনতার মধ্যে। কিন্তু এবার লোকসভা ভোটের মুখে এই এলপিজি গ্যাস নিয়েই বড় সিদ্ধান্ত নিল কেন্দ্র।

আপনার হেঁশেলেও কি এলপিজি গ্যাসে রান্না হয়? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। রান্নার গ্যাস নিয়ে কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এবার দেশের কোটি কোটি সাধারণ মানুষের জন্য বড় সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রের মোদী সরকার। মূলত আপনার বাড়িতে ডেলিভার হওয়া রান্নার গ্যাসে কোনও সমস্যা আছে কিনা তা এবার থেকে খুঁটিয়ে খুঁটিয়ে দেখবে LPG সরবরাহকারী সমস্ত রাষ্ট্রায়ত্ত তেল সংস্থা। হ্যাঁ একদম ঠিক শুনেছেন।

LPG নিয়ে নয়া নির্দেশিকা কেন্দ্রের

এছাড়া ভবিষ্যতে যদি এই গ্যাস সিলিন্ডার নিয়ে কোনও সমস্যাতেও বা পড়েন তাহলে কী করতে হবে তা নিয়ে এবার বার্তা দেওয়া হবে বলে জানিয়েছে অল ইন্ডিয়া এলপিজি ডিস্ট্রিবিউশন ফেডারেশন। এবার আপনার বাড়ির দুয়ারে দুয়ারে গিয়ে রাষ্ট্রায়ত্ত্ব তেল সংস্থার কর্মকর্তারা আপনার গ্যাস সিলিন্ডার পরীক্ষা করবেন। এই প্রসঙ্গে বড় মন্তব্য করেছেন অল ইন্ডিয়া এলপিজি ডিস্ট্রিবিউশন ফেডারেশন সভাপতি চন্দ্র প্রকাশ। তিনি সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানিয়েছেন, ‘সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৩ থেকে ৪ মাস, এই সময়ের মধ্যে দেশের ৩০ কোটি LPG গ্রাহকের বাড়িতে পৌঁছে যাবো আমরা। তাঁদের সিলিন্ডার পরীক্ষা করা হবে।’ এখানে জানিয়ে রাখা ভালো, এই চেকিং-এর জন্য এলপিজি গ্রাহকদের কাছ থেকে এক কানাকড়িও নেওয়া হবে না বলে জানানো হয়েছে।

আরও পড়ুনঃ জিতেই যা সিদ্ধান্ত নিল মইজ্জু, লালে লাল হবে চিন! পাল্টে দেবে মলদ্বীপের সংবিধানও

চন্দ্র প্রকাশ জানিয়েছেন, ‘কোনও রকমের আর্থিক লাভ ছাড়াই দেশ জোড়া এই প্রচারাভিযান চালানো হচ্ছে। আমরা গ্রাহকদের নিরাপত্তা সুনিশ্চিত করতে চাইছি। দুর্ঘটনা ঘটলে তৃতীয় পক্ষের বীমার দাবি করার ক্ষেত্রেও বাধ্যতামূলকভাবে মানতে হয় এই নিয়ম।’ বাড়িতে রান্নার গ্যাসের সিলিন্ডার সরবরাহের সময় মোট ৪টি নিরাপত্তা বিষয় খতিয়ে দেখবেন ডেলিভারিম্যান। পাশাপাশি, সিলিন্ডার ব্যবহার নিয়ে গ্রাহককে সতর্ক করবেন তিনি। গ্যাস ওভেনের পাইপে লিকেজ হচ্ছে কিনা, তাও খতিয়ে দেখা হবে বলে খবর।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X