মাসের শুরুতেই ঝটকা! দাম বাড়ল LPG গ্যাসের, কলকাতায় রেট কত?

Published on:

lpg gas cylinder price hike

কলকাতাঃ মাসের শুরুতেই বদলে গেল LPG গ্যাস সিলিন্ডারের দাম। ১ আগস্ট অর্থাৎ প্রথম দিনেই গ্যাসের দামে বিরাট ঝটকা খেলেন দেশবাসী। কয়েক মাস দাম নিম্নমুখী থাকায় স্বস্তি ফিরেছিল রেস্তোরাঁ মালিক থেকে শুরু করে সকলের মধ্যে। কিন্তু আগস্ট মাসেই ছবিটা বেশ খানিকটা বদলে গেল। আজ অনেকটাই দাম বেড়ে গেল শহরগুলিতে।

দাম বাড়ল গ্যাসের

মাসের শুরুতেই এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম দেখে ধাক্কা খেয়েছে সাধারণ মানুষ। বাজেটের পর এলপিজি সিলিন্ডারের দাম বাড়িয়েছে তেল সংস্থাগুলি। যদিও এই দাম বেড়েছে ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারে। ভালো দিক হলো, ১৪ কেজি এলপিজি সিলিন্ডারের দামে কোনও পরিবর্তন হয়নি যা নিশ্চিতভাবেই স্বস্তি দিয়েছে সাধারণ মানুষকে। আজ ১ অগাস্ট থেকে ১৯ কেজির বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম বেড়েছে ৮.৫০ টাকা মতো। আজ থেকে নতুন দাম লাগু হয়েছে দিল্লি, মুম্বই, কলকাতা, চেন্নাই-সহ গোটা দেশে।

কতটা বাড়ল দাম

IOCL ওয়েবসাইট অনুসারে, দিল্লি এবং মুম্বাইয়ের মতো শহরে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের নতুন দাম ১ আগস্ট সকাল ৬টা থেকে কার্যকর হয়েছে। দিল্লিতে ১৯ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ১৬৪৬ টাকা থেকে বেড়ে ১৬৫২.৫০ টাকা হয়েছে। অর্থাৎ দিল্লিতে সিলিন্ডার প্রতি বেড়েছে ৬.৫০ টাকা। একই সময়ে, কলকাতায় সিলিন্ডারের দাম ৮.৫০ টাকা বেড়েছে, যার কারণে এখন ১৯ কেজির বাণিজ্যিক এলপিজি সিলিন্ডার ১৭৫৬ টাকার পরিবর্তে ১৭৬৪.৫০ টাকায় পাওয়া যাচ্ছে।

আরও পড়ুনঃ ১, ২, ৩ … দক্ষিণবঙ্গে ব্যাপক মুড বদল আবহাওয়ার! ৫ জেলায় অতি ভারী বৃষ্টির অ্যালার্ট

দিল্লি, কলকাতার পাশাপাশি আজ মুম্বইতেও সিলিন্ডারের দাম বেড়েছে। বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ৭ টাকা বেড়ে ১৫৯৮ টাকা থেকে ১৬০৫ টাকা হয়েছে। যেখানে চেন্নাইতে বাণিজ্যিক সিলিন্ডারের দাম ১৮০৯.৫০ টাকা থেকে বেড়ে ১৮১৭ টাকা হয়েছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X