Maruti তাঁর No.1 গাড়িকে করে দিল ট্যাক্স ফ্রি, ১.১ লক্ষ টাকা কমে পাবে গ্রাহকরা 

Published on:

Maruti

নতুন গাড়ি কেনার পরিকল্পনা করছেন? তাহলে আপনার জন্য রইল একদম সোনায় সোহাগা খবর। এবার একদম জলের দরে গাড়ি কেনার সুযোগ পাবেন গাড়ি প্রেমীরা। ভারতের বিখ্যাত গাড়ি প্রস্তুতকারী সংস্থা মারুতি সুজুকি এবার বিরাট পদক্ষেপ নিল। এই Maruti Suzuki নিজেদের একদম টপ মডেলের গাড়ি জলের দরে বিক্রি করবে গ্রাহকদের কাছে। হ্যাঁ শুনতে অবিশ্বাস্যকর লাগলেও এটাই সত্যি।

গাড়ি কেনা মুখের কথা নয়। একটা ভালো গাড়ি লাখ লাখ টাকায় বিক্রি হয়। ফলে অনেকের কেনার ইচ্ছা থাকলেও টাকার কথা ভেবে পিছিয়ে আসেন। তবে আপনিও যদি কমের মধ্যে ভালো গাড়ি বিশেষ করে Maruti Wagon R কেনার পরিকল্পনা করে থাকেন তাহলে রইল সুখবর।

জলের দরে মিলবে Maruti Wagon R

এবার একদম জলের দরে মিলবে Maruti Wagon R গাড়ি। মূলত মারুতি সুজুকি এবং দেশের এক নম্বর হ্যাচব্যাক Wagon R এখন ক্যান্টিন স্টোর ডিপার্টমেন্ট অর্থাৎ সিএসডি থেকেও কেনা যাবে। হ্যাঁ ঠিকই শুনেছেন। মূলত মাতৃভূমির রক্ষায় নিয়োজিত জওয়ানদের জন্য এই ক্যান্টিনে অনেক গাড়ি বিক্রি হয়। বিশেষত্ব হল, সিএসডি-তে এই গাড়ির জন্য এই জওয়ানদের খুব কম জিএসটি দিতে হয়। অর্থাৎ তাদের ২৮ শতাংশের পরিবর্তে দিতে হবে মাত্র ১৪ শতাংশ।

এমনিতে মারুতির শোরুমে WagonR-এর LXI ট্রিমের দাম ৫,৫৪,৫০০ টাকা। তবে এই সিএসডিতে এই WagonR-এর LXI গাড়ির দাম শুরুই হচ্ছে ৪,৬৩,১৬৫, অর্থাৎ ১.১০ লাখ টাকার হেরফের। ভ্যারিয়েন্ট অনুযায়ী এই গাড়িতে প্রায় ১,০৯,১২৫ টাকা কর বাঁচানো যাবে।

WhatsApp Community Join Now

কোন ভেরিয়েন্টের কত দাম

Maruti Wagon R LXI ভেরিয়েন্টের ১.০ লিটার পেট্রোল এমটির শোরুম মূল্য ৫,৫৪,৫০০ টাকা। কিন্তু সেটি সিএসডিতে দাম ৪,৬৩,১৬৫ টাকা। অন্যদিকে Maruti Wagon R VXI ভেরিয়েন্টের ১.০ লিটার পেট্রোল এমটির শোরুম মূল্য ৫,৯৯,৫০০ টাকা। কিন্তু এটি সিএসডিতে মিলছে ৫,২,৫১০ টাকা।

Maruti Wagon R ZXI ভেরিয়েন্টের ১.২ লিটার পেট্রোল এমটির শোরুম দাম ৬,২৮,০০০ টাকা। কিন্তু এটি সিএসডিতে দাম ৫,৩২,৩৩০ টাকা। Maruti Wagon R ZXI Plus ভেরিয়েন্টের ১.২ লিটার পেট্রোল এমটির শোরুম দাম ৬,৭৫,৫০০ টাকা। কিন্তু সিএসডির দাম ৫,৭৪,১৮৩ টাকা।

Maruti Wagon R VXI ভেরিয়েন্টের ১.০ লিটার পেট্রোল এএমটির শোরুম দাম ৬,৪৯,৫০০ টাকা। কিন্তু এর সিএসডি মূল্য ৫,৪২,০৮০ টাকা। Maruti Wagon R ZXI ভেরিয়েন্টের ১.২ লিটার পেট্রোল এএমটির শোরুম দাম ৬.৭৮,০০ টাকা। কিন্তু সিএসডির দাম ৫,৬৮,৮৭৫ টাকা। ZXI প্লাসের শোরুমের দাম ৭,২৫,৫০০ টাকা। কিন্তু সিএসডির দাম ৬,১৯,০৮৯ টাকা।

Maruti Wagon R LXI ভেরিয়েন্টের ১.০ লিটার পেট্রোল সিএনজি এএমটির শোরুম দাম ৬,৪৪,৫০০ টাকা। সিএসডির দাম ৫,৫১,১২০ টাকা। VXI-এর শোরুম দাম ৬,৮৯,৫০০ টাকা। কিন্তু সিএসডির দাম ৫,৯৬,৪৫১ টাকা।

WagonR-এর LXI গাড়ির ফিচার্স

মারুতি সুজুকি ওয়াগনআর-এ থাকা ফিচার্সগুলির কথা বললে, এতে নেভিগেশন, ক্লাউড-ভিত্তিক পরিষেবা, ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগ, ইবিডি সহ এবিএস, রিভার্স পার্কিং সেন্সর, এএমটিতে হিল-হোল্ড অ্যাসিস্ট, চারটি স্পিকার, মাউন্টেড কন্ট্রোল, একটি সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, স্টিয়ারিং হুইল সহ একটি ৭ ইঞ্চি স্মার্টপ্লে স্টুডিও টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম রয়েছে। শুধু তাই নয়, ডুয়ালজেট ডুয়াল ভিভিটি প্রযুক্তির সাথে ১.০-লিটার তিন-সিলিন্ডার পেট্রোল এবং ১.২-লিটার চার-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন থেকে শক্তি আকর্ষণ করে। ১.০ লিটার ইঞ্জিনের মাইলেজ ২৫.১৯ কিমি প্রতি লিটার, সিএনজি ভেরিয়েন্টের মাইলেজ ৩৪.০৫ কিমি প্রতি লিটার। ১.২-লিটার কে-সিরিজ ডুয়ালজেট ডুয়াল ভিভিটি ইঞ্জিনের ২৪.৪৩ কিলোমিটার প্রতি লিটার জ্বালানী দক্ষতা রয়েছে

সঙ্গে থাকুন ➥
X