ভারতীয় রেলে ১২০২ টি শূন্যপদে নিয়োগ, বেতন ২০২০০ টাকা, করে ফেলুন আবেদন 

Published on:

RRC SER Recruitment 2024

আপনিও কি রেলে চাকরি করার জন্য মুখিয়ে রয়েছেন? তাহলে আপনার জন্য রইল এক দুর্দান্ত সুখবর। রেলের তরফে এবার চাকরি প্রার্থীদের জন্য চাকরির রীতিমতো ঝুলি খুলে দেওয়া হল। রেলের বিভিন্ন শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হল। এক ধাক্কায় ১২০২ জনকে নেওয়া হবে। হ্যাঁ ঠিকই শুনেছেন। আপনিও কি রেলে চাকরি করতে ইচ্ছুক? তাহলে জেনে নিন বিশদে।

পদের নাম ও সংখ্যা

RRC SER Recruitment: অ্যাসিসট্যান্ট লোকো পাইলট পদে ৮২৭ জন এবং ট্রেন ম্যানেজারের জন্য ৩৭৫টি পদে লোক নেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা

অ্যাসিসট্যান্ট লোকো পাইলট পদে আবেদনের জন্য প্রার্থীকে অবশ্যই NCVT/SCVT-এর স্বীকৃত প্রতিষ্ঠানগুলি থেকে ম্যাট্রিকুলেশন/SSLC প্লাস ITI অথবা ইঞ্জিনিয়ারিং-এ ৩ বছরের ডিপ্লোমা করা থাকতে হবে। এছাড়া ট্রেন ম্যানেজারের পদে আবেদনের জন্য প্রার্থীর কাছে অবশ্যই যে কোনও ইউনিভার্সিটি বা স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ডিগ্রি থাকতে হবে।

বয়সসীমা

অ্যাসিসট্যান্ট লোকো পাইলট পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স ১৮ থেকে ৪২-এর মধ্যে হতে হবে। সেইসঙ্গে ট্রেন ম্যানেজারের পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স অবশ্যই ১৮ থেকে ৪২-এর মধ্যে হতে হবে।

WhatsApp Community Join Now

বেতন

অ্যাসিসট্যান্ট লোকো পাইলট পদে চাকরি পেলে আপনার মাস প্রতি বেতন হবে ৫২০০ থেকে শুরু করে ২০,২০০+ GP ১৯০০ টাকা।

ট্রেন ম্যানেজারের পদে যদি আপনার চাকরি পাকা হয়ে যায় তাহলে আপনার মাস প্রতি বেতন হবে ৫২০০ থেকে শুরু করে ২০,২০০+ GP ২৮০০ টাকা।

বাছাই প্রক্রিয়া

এই পদগুলিতে চাকরির ক্ষেত্রে কিছু পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হবে প্রার্থীদের। যেমন সাধারণ সচেতনতা, পাটিগণিত এবং সাধারণ বুদ্ধিমত্তা ও যুক্তির মতো বিষয়গুলি নিয়ে পরীক্ষা দিতে হবে। এছাড়া জ্ঞান মূল্যায়ন করার জন্য একটি কম্পিউটার পরীক্ষা (CBT) দিতে হবে। নির্দিষ্ট অবস্থানের উপর নির্ভর করে, একটি অতিরিক্ত যোগ্যতা পরীক্ষা হতে পারে। এরপর ডকুমেন্ট যাচাইকরণ এবং একটি মেডিকেল পরীক্ষাও করা হবে। আবেদনের শেষ তারিখ ১২ জুন, ২০২৪।

আরও বিশদে জানতে এবং আবেদন করতে প্রার্থীদের অবশ্যই www.rrcser.co.in এই অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে।

সঙ্গে থাকুন ➥
X