বাড়ি-গাড়ি কিচ্ছু নেই, নিজের বলতে শুধু আংটি, মোদীর সম্পত্তির পরিমাণ হতাশ করবে আপনাকে

Published on:

Narendra Modi Net Worth

তাঁর ওপর নজর ছিল সকলের। ইতিমধ্যে চতুর্থ দফার ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে দেশে। কিন্তু তিনি কবে মনোনয়ন জমা দেবেন সেদিকে নজর ছিল সকলের। তবে অবশেষে সকল প্রতীক্ষার অবসান ঘটিয়ে মঙ্গলবার উত্তরপ্রদেশের বারাণসী কেন্দ্র থেকে নিজের মনোনয়নপত্র জমা করলেন নরেন্দ্র মোদী। হ্যাঁ ঠিকই শুনেছেন।

২০১৪ এবং ২০১৯, লাগাতার এই বারাণসী আসন থেকে জিতে এসেছেন মোদী। তবে এবার তৃতীয়বার ভাগ্য পরীক্ষার পালা। আগামী ৪ জুন দেশে হাওয়া বদল হবে নাকি ফের ক্ষমতায় আসবে এনডিএ সরকার তা সময়ই বলবে। কিন্তু জানেন কি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কত টাকার সম্পত্তির মালিক? উত্তর জানলে হয়তো আকাশ থেকে পড়বেন আপনি। তাঁর নাকি বাড়ি-গাড়ি কিছুই নেই, শুধুমাত্র আছে ৪ সোনার আংটি! শুনে চমকে গেলেন তো? আসুন জেনে নিন বিগত কয়েক বছরে নমোর কত পরিমাণ সম্পদ বেড়েছে।

মোদীর জমা দেওয়া হলফনামা অনুযায়ী, তাঁর আয় বেড়েছে বিগত কয়েক বছরে। জানলে অবাক হবেন, ২০২১-২২ অর্থবর্ষে মোদীর আয় ছিল ১৫ লক্ষ ৪১ হাজা ৮৭০ টাকা। ২০২২-২৩ অর্থবর্ষে মোদীর বার্ষিক আয় ছিল ২৩ লক্ষ ৫৬ হাজার ৮০ টাকা। মনোনয়ন জমা দেওয়ার সময়ে মোদী হাতে ছিল ৫২ হাজার ৯২০ টাকা, যার মধ্যে ২৮ হাজার টাকা তিনি ভোট সংক্রান্ত কাজের জন্য খরচ করে ফেলেছেন।

নমোর ২ কোটি ৮৫ লক্ষ ৬০ হাজার ৩৩৮ টাকার একটি এফডি রয়েছে। এর পাশাপাশি ইন্ডিয়া পোস্টের ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট স্কিমে ৯,১২,৩৯৮ টাকা রয়েছে তাঁর। এছাড়া তাঁর নামে দুটি সেভিংস অ্যাকাউন্ট রয়েছে। যার মধ্যে একটি অ্যাকাউন্তে রয়েছে ৭৩, ৩০৪ এবং অন্যটিতে রয়েছে ৭০০০ টাকা। মোদীর কোথাও কোনও লোন নেই। তাঁর কোনও গাড়ি, জমিও নেই নিজের। নিজের বলতে ৪৫ গ্রাম ওজনের ৪টি সোনার আংটি রয়েছে মোদীর। যার বর্তমান মূল্য ২ লক্ষ ৬৭, ৭৫০ টাকা মতো।

WhatsApp Community Join Now

বারাণসী কেন্দ্রের বিজেপি প্রার্থীর হলফনামা অনুযায়ী, তাঁর মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ৩ কোটি ২ লক্ষ ৬,৮৮৯ টাকা। তিনি মনোনয়ন স্ত্রী যোশদাবেনের কথাও উল্লেখ করতে ভোলেননি।

সঙ্গে থাকুন ➥
X