পাকিস্তানের বায়ুসীমায় ৪৬ মিনিট উড়ল প্রধানমন্ত্রী মোদীর বিমান, কেন? থরহরিকম্প পড়শি দেশে

Published on:

modi flight pakistan

নয়া দিল্লিঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বর্তমানে দুই দেশের সফরে রয়েছেন। প্রথমে তিনি পোল্যান্ড গিয়েছিলেন, সেখান থেকে ট্রেনে করে ইউক্রেন যান। এবার তার দেশে ফেরার পালা। কিন্তু নরেন্দ্র মোদীর দেশে ফেরার সময় এমন এক ঘটনা ঘটেছে, যা নিয়ে তোলপাড় গোটা পাকিস্তান। পড়শি দেশের মিডিয়া রিপোর্টে এই খবর আসার পর থেকেই ওই দেশে থরহরিকম্প।

পাকিস্তান নাগরিক উড্ডয়ন বিভাগের সাথে জড়িত সূত্র পাকিস্তানের জিও নিউজকে জানিয়েছে যে, পোল্যান্ড থেকে নয়া দিল্লি যাওয়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিমান পাকিস্তানের এয়ার ট্র্যাফিকের মধ্যে দিয়ে গিয়েছিল। প্রাপ্ত খবর অনুযায়ী, প্রধানমন্ত্রীর বিমান খাইবার পাখতুন খায়ের চিত্রাল হয়ে ইসলামাবাদ আর লাহোরের উপর দিয়ে দিল্লি আসে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিমান সকাল ১০:১৫ মিনিটে পাকিস্তানের এয়ার ট্রাফিকে প্রবেশ করে এবং ৪৬ মিনিট পাকিস্তানের আকাশে থাকার পর ১১:০১ মিনিটে সেখান থেকে ভারতের বায়ুসীমায় প্রবেশ করে। প্রাপ্ত খবর অনুযায়ী, পাকিস্তান থেকে অমৃতসর হয়ে নয়া দিল্লিতে প্রবেশ করে প্রধানমন্ত্রীর বিমান।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন নিজেদের রিপোর্টে লিখেছে যে, ভারতের প্রধানমন্ত্রী পাকিস্তানের বায়ুসীমায় প্রবেশ করার পর সদ্ভাবনা বার্তা দেননি, যা দুই দেশের মধ্যে আরও বিতর্কের সৃষ্টি করেছে। তবে বলে দিই, এই বার্তা দেওয়া একটা পরম্পরা, এই বার্তা নিয়ে কোনও দেশ কাউকে বাধ্য করতে পারে না। তবে এর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ভারতেরই সমালোচকদের কড়া বার্তা হজম করতে হতে পারে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X