ভোটের মধ্যেই নির্দেশিকা জারী করলো রাজ্য সরকার, কতটা প্রভাব পড়বে DA তে ? 

Published on:

dearness allowance

লোকসভা ভোটের আর এক দফা ভোট বাকি। কিন্তু তার আগেই বিরাট সিদ্ধান্ত নিল রাজ্য প্রশাসন। আর প্রশাসন যা সিদ্ধান্ত নিয়েছে তার প্রভাব পড়বে রাজ্যের হাজার হাজার সরকারি কর্মীর ওপর। এখন নিশ্চয়ই ভাবছেন যে কী সিদ্ধান্ত নেওয়া হয়েছে? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর।

‘সেলফ অ্যাসেসমেন্ট’ নিয়ে বড় সিদ্ধান্ত

আসলে ‘সেলফ অ্যাসেসমেন্ট’ নিয়ে এবার বড় সিদ্ধান্তের পথে হাঁটল জম্মু ও কাশ্মীর প্রশাসন। সরকারি কর্মীদের এই জম্মু ও কাশ্মীরের সরকারি কর্মচারীদের ‘সেলফ অ্যাসেসমেন্ট’ রিপোর্ট জমা দেওয়ার সময়সীমা আরও বেশ খানিকটা বাড়ানো হল। জম্মু ও কাশ্মীর সরকার কর্মচারী পারফরম্যান্স মনিটরিং (ইএমপি) সিস্টেমে নিজেদের কর্মচারীদের ত্রৈমাসিক স্ব-মূল্যায়ন বা ‘সেলফ অ্যাসেসমেন্ট’ রিপোর্ট দাখিলের সময়সীমা ৩১মে থেকে বাড়িয়ে এবার ১৫ জুন করা হয়েছে। গত জানুয়ারি থেকে মার্চ মাস, এই সময়কালের মধ্যেকার সকল কাজের খতিয়ান এই রিপোর্টে সরকারি কর্মীদের উল্লেখের নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের তরফে।

বাড়ল ডিএ

কেন্দ্রীয় সরকারি কর্মীদের পাশাপাশি উপত্যকার সরকারি কর্মীদের ডিএ বৃদ্ধি হয়েছে বলে জানানো হয়েছে অর্থ দফতরের তরফে। জম্মু ও কাশ্মীরের সরকারি কর্মীদের ডিএ ৪ শতাংশ বাড়ানো হয়েছে। এবার লাখ লাখ কেন্দ্রীয় সরকারি কর্মীদের মতো এই কাশ্মীর ঘাঁটির সরকারি কর্মীরাও ৫০ শতাংশ হারে মহার্ঘ্য ভাতা পাবেন বলে সাফ সাফ জানিয়ে দেওয়া হয়েছে। সকলেই সপ্তম বেতন কমিশনের বর্ধিত এবং বকেয়া ডিএ পেয়ে যাবেন।

সঙ্গে থাকুন ➥
X