এবার মহারাষ্ট্র, কিশোরীর যৌন হেনস্থার অভিযোগে উত্তাল শহর! দোষীর শাস্তি চেয়ে রাস্তায় জনসমুদ্র

Published on:

badlapur incident

বদলাপুরঃ আরজি কর মেডিকেল কলেজে তরুণী চিকিৎসকের উপর যৌন নির্যাতন ও খুনের ঘটনায় ইতিমধ্যে উত্তাল বাংলা সহ গোটা দেশ। পথে নেমে প্রতিদিন প্রতিবাদ করছে সাধারণ মানুষজন। সবাই যখন বাংলার এই তরুণীর জন্য বিচার চাইছে, তখন মহারাষ্ট্রের বদলাপুরে আরও ঘৃণ্য একটি ঘটনা ঘটে। সেখানে স্কুল ছাত্রীদের কখনও প্রলোভন দেখিয়ে, কখনো জোর করে যৌন হেনস্থা করার অভিযোগ ওঠে স্কুলের এক চুক্তিভিত্তিক সাফাই কর্মীর বিরুদ্ধে। আর এই ঘটনায় পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগও সামনে আসছে। আর এই ঘটনার প্রতিবাদে এবং দোষীর শাস্তির দাবিতে এবার উত্তাল হল বদলাপুর।

ঘটনা প্রকাশ্যে আসতেই ক্ষোভে ফেটে পড়ে বদলাপুরের মানুষ। অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবিতে স্কুল ও থানা ঘেরাও করা হয়। শুনানি না হওয়ায় মঙ্গলবার সকালে লোকজন বদলাপুর রেলস্টেশনে পৌঁছে ট্রেন চলাচল বন্ধ করে দেয়। হট্টগোলের কারণে মুম্বাই লোকালের সেন্ট্রাল লাইনে পরিষেবা ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঘটনায় মহারাষ্ট্রের মন্ত্রী দীপক কেসারকরকে বিবৃতি দিতে হয়েছে। সেন্ট্রাল রেলওয়ের পিআরও জানিয়েছেন যে এখন পর্যন্ত ১০ টি মেল এক্সপ্রেস ট্রেন পানভেল-থানে স্টেশনের মাধ্যমে ঘুরিয়ে দেওয়া হয়েছে। সিএসএমটি এবং অম্বরনাথের মধ্যে লোকাল ট্রেনগুলি স্বাভাবিকভাবে চলছে। বদলাপুর থেকে কারজাত পর্যন্ত পরিষেবা বন্ধ রয়েছে।

স্কুল ছাত্রীদের উপর যৌন হেনস্থার অভিযোগ

ঘটনার সূত্রপাত গত ১২ ই আগস্ট। মহারাষ্ট্রের বদলাপুরে স্কুল চত্বরে মেয়েদের যৌন শোষণের অভিযোগ ওঠে। অভিযোগে বলা হয়েছে, স্কুলের এক চুক্তিভিত্তিক সাফাই কর্মীর স্কুলের নাবালিকা মেয়েদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে বাথরুমে নিয়ে যেত এবং সেখানে লোকচক্ষুর আড়ালে তাদের সঙ্গে যৌন নিপীড়ন চালাত। বিক্ষোভকারীদের অভিযোগ, পুলিশকে এই ঘটনার বিরুদ্ধে জানানো সত্ত্বেও এফআইআর পুলিশ লিখতে দেরি করে। যদিও গত ১৬ ই আগস্ট, একটি এফআইআর নথিভুক্ত করা হয় এবং অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়।

ঘটনায় পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ

ঘটনা প্রকাশ্যে আসার পর শহরজুড়ে অভিভাবকদের মধ্যে উদ্বেগ ছড়িয়ে পড়ে। ভবিষ্যতে এই ধরনের ঘটনা এড়াতে কঠোর নিরাপত্তা ব্যবস্থার দাবি করছেন অভিভাবকরা। বিক্ষোভের অংশ হিসেবে মঙ্গলবার বদলাপুর এলাকায় দোকানপাট ও অন্যান্য প্রতিষ্ঠান বন্ধ ছিল। একইসঙ্গে রেল স্টেশনে শুরু হয় রেল অবরোধ। হাজার হাজার মানুষ এদিন রেল অবরোধ করেন। ফলে রেল চলাচল ব্যাহত হয় গোটা ডিভিশনে

WhatsApp Community Join Now

দোষীকে অবিলম্বে শাস্তি দেওয়ার জন্য পদক্ষেপ

মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস বদলাপুরের ঘটনার তদন্তের জন্য পুলিশের উঁচু পদের একজন সিনিয়র আইপিএস অফিসার আরতি সিং-এর সভাপতিত্বে এসআইটি গঠনের নির্দেশ দিয়েছেন। থানে পুলিশ কমিশনারকেও আজ নির্দেশ দেওয়া হয়েছে মামলাটিকে দ্রুত বিচার আদালতে নিয়ে যাওয়ার প্রস্তাব জমা দেওয়ার জন্য যাতে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া যায়। এছাড়াও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী অভিযুক্তদের বিরুদ্ধে ধর্ষণের প্রচেষ্টার মামলা দায়ের করার নির্দেশ দিয়েছেন।

সঙ্গে থাকুন ➥
X