মাধ্যমিক পাশেই মিলবে সরকারী চাকরি, ভারতীয় রেলের ১১০০ পদে শুরু হল নিয়োগ 

Published on:

india railways

আপনিও কি চাকরি খুঁজছেন? বিশেষ করে রেলে চাকরি করা আপনার স্বপ্ন? তাহলে আপনার জন্য রইল দুর্দান্ত সুখবর। রেলের এক ধাক্কায় ১১০০-রও বেশি নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হল রেলের তরফে। জানা গিয়েছে, রেলওয়ে রিক্রুটমেন্ট সেল উত্তর পূর্ব রেলওয়ে, গোরক্ষপুর বিভিন্ন শাখায় ট্রেইনি পদে নিয়োগের জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু করেছে। এই পদগুলি হল ফিটার, ওয়েল্ডার, ইলেকট্রিশিয়ান, কার্পেন্টার, পেইন্টার, মেশিনিস্ট, টার্নার এবং অন্যান্য। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা এই পদগুলিতে আবেদনের জন্য ner.indianrailways.gov.in এই অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।

পদের নাম ও পদের সংখ্যা

মোট ১১০৪টি পদে লোক নেওয়া হবে। গোরক্ষপুরের মেকানিক্যাল ওয়ার্কশপ (৪১১), গোরক্ষপুর ক্যান্ট সিগন্যাল ওয়ার্কশপ (৬৩), গোরক্ষপুর ক্যান্ট ব্রিজ ওয়ার্কশপ (৩৫), ইজ্জতনগরের মেকানিক্যাল ওয়ার্কশপ (১৫৫), ইজ্জতনগরের ডিজেল শেড (৬০), ইজ্জতনগরের ক্যারেজ-ওয়াগন (৬৪), লখনউ জংশনের ক্যারেজ-ওয়াগন (১৫৫), গোন্ডার ডিজেল শেড (৯০), বারাণসীতে ক্যারেজ-ওয়াগন (৭৫) বিভাগে কর্মী নিয়োগ করা হচ্ছে।

শিক্ষাগত যোগ্যতা

এই পদগুলির জন্য আবেদনের জন্য প্রার্থীদের অবশ্যই দশম শ্রেণি পাস হতে হবে এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে আইটিআই সার্টিফিকেট থাকতে হবে।

বয়সসীমা

আপনিও যদি উল্লেখিত পদ্গুলির জন্য আবেদন করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে আপনার বয়সসীমা ১৫ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে।

WhatsApp Community Join Now

আবেদন ফিস

জেনারেল ও ওবিসি প্রার্থীদের ১০০ টাকা দিতে হবে আবেদন ফি হিসেবে। যদিও SC/ST/EWS/PWD/ মহিলা প্রার্থীদের কোনও টাকা দিতে হবে না। অনলাইনে টাকা প্রদান করতে হবে।

বাছাই প্রক্রিয়া

প্রথমে প্রার্থীদের প্রার্থীদের দশম এবং আইটিআই নম্বর বিবেচনা করে মেধার ভিত্তিতে পরীক্ষা করা হবে। এর পরে, নির্বাচিত প্রার্থীদের নথি যাচাইকরণ এবং একটি মেডিকেল পরীক্ষা করা হবে।

কীভাবে আবেদন করবেন

এখন নিশ্চয়ই ভাবছেন কীভাবে আবেদন করবেন? জেনে নিন প্রক্রিয়া…

১) প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট ner.indianrailways.gov.in -এ যেতে হবে।

২) এরপর হোমপেজে RRC NER Apprentice Recruitment 2024 লিঙ্কে ক্লিক করুন।

৩) তারপর “Register” এ ক্লিক করে নিজেকে নিবন্ধন করুন।

৪) সমস্ত প্রয়োজনীয় বিবরণ লিখুন।

৫) এবার প্রয়োজনীয় কাগজপত্র জমা দিন এবং আবেদনপত্র জমা দিন।

৬) ভবিষ্যতের রেফারেন্সের জন্য আবেদন ফর্মের একটি প্রিন্টআউট নিন।

সঙ্গে থাকুন ➥
X