যেতে হবে না রেশনে, এবার স্টেশনেই মিলবে খুব সস্তার চাল, গম! বড় উপহার রেলের

Published on:

bharat-atta-1

এবার রেলওয়ে স্টেশনেই মিলবে সস্তার আটা ও চাল। কী শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই একদম দিনের আলোর মতো সত্যি। কখনও ভেবে দেখেছেন যে ট্রেনে ভ্রমণ করতে গিয়ে আটা বা চালও কিনে নিয়ে যেতে পারবেন? কিন্তু এমনটা এবার সম্ভব করেছে কেন্দ্রের মোদী সরকার।

খুব কম দামে স্টেশনেই মিলবে চাল, আটা

আর জিনিস মিলছে একদম জলের দরে। খুব সাধারণ ঘরের মানুষও তা কিনে নিতে পারবেন। এমনিতে দেশের সাধারণ মানুষকে দফায় দফায় স্বস্তি দিতে কিছু না কিছু সিদ্ধান্ত নিয়েই চলেছে। এবারও কিন্তু তার কোনওরকম ব্যতিক্রম ঘটেনি। সাধারণ মানুষের জন্য কেন্দ্রীয় সরকার অনেক সরকারি প্রকল্প চালাচ্ছে। এবার সস্তার গম-চালেরও সুবিধা পাবেন সাধারণ মানুষ। এখানে বিশেষ বিষয় হল, রেলস্টেশনে কম দামে আটা-চাল পাবেন।

আরও পড়ুনঃ অপেক্ষার অবসান, মে মাসেই ছুটবে দেশের প্রথম বন্দে মেট্রো! কত হবে স্পিড? জানাল রেল

উত্তর-পূর্ব রেলের এই উদ্যোগের ফলে রেল স্টেশনের আশেপাশে বসবাসকারী মানুষ, বিক্রেতা এবং নিত্যযাত্রীরা ব্যাপকভাবে উপকৃত হবেন। মূলত এবার স্টেশন চত্ত্বরেই রেশন বিক্রি করা হবে। আর এই সামগ্রী বিক্রি হবে মোবাইল ভ্যানের মাধ্যমে। হ্যাঁ ঠিকই শুনেছেন। জানা যাচ্ছে, এই মোবাইল ভ্যানের মাধ্যমে প্রতিটি রেলস্টেশনে গমের আটা প্রতি কেজি ২৭.৫০ টাকা দরে বিক্রি করবে কেন্দ্র। তবে আপনার হাতে কিন্তু বেশি সময় থাকবে না।

৮০০ টি মোবাইল ভ্যান চালু করবে রেল

এই মোবাইল ভ্যান ২ ঘণ্টা রেলস্টেশনে থামবে। ভ্যানটিকে মাত্র ২ ঘণ্টার জন্য রেলস্টেশনে থামার অনুমতি দেওয়া হয়েছে। সমবায় সমিতি যেমন NAFED, NCCF এবং কেন্দ্রীয় ভান্ডারের মাধ্যমে সারা দেশে ৮০০টি মোবাইল ভ্যান এবং ২০০০ টিরও বেশি দোকানের মাধ্যমে এই ‘ভারত আটা’ বিক্রি করা হবে বলে জানান হয়েছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X