এক্ষুনি করুন এই কাজ, নাহলে বন্ধ হয়ে যাবে রেশন, নির্দেশ জারী করলো প্রশাসন 

Published on:

Ration Card

রেশন কার্ড…অত্যক্ত গুরুত্বপূর্ণ একটা নথি। এখনও অবধি অনেক সরকারি কাজে এই রেশন কার্ডের দরকার পড়ে। এই কার্ডের গুরুত্ব সাধারণ ঘরের মানুষের জীবনে অনেকটাই বেশি। তবে এবার এই রেশন কার্ড নিয়েই প্রকাশ্যে উঠে এল বড় খবর। আপনার কাছেও কি রেশন কার্ড আছে? তাহলে ঝটপট পড়ে ফেলুন আজকের এই প্রতিবেদনটি।

রেশন কার্ড নিয়ে বড় সিদ্ধান্ত

আপনি যদি রেশন কার্ডধারী হন এবং রেশন কার্ডের মাধ্যমে প্রতি মাসে রেশন নিয়ে থাকেন তাহলে নতুন মাস শুরু হওয়ার আগে একটি জরুরি কাজ করে নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। সরকারের তরফে নির্দেশিকা জারি করা হয়েছে। আপনি যদি পরিযায়ী শ্রমিক হয়ে থাকেন, তাহলে রইল জরুরি খবর। সমস্ত রেশন কার্ড হোল্ডারদের যে কোনও পরিস্থিতিতে ১০০% ই-কেওয়াইসি করিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কেউ যদি এই কাজ না করেন তাহলে আর রেশন নাও পেতে পারেন নতুন মাস থেকে। সরকারি নির্দেশ অনুযায়ী, প্রত্যেক রেশন কার্ডধারীদের ই-কেওয়াইসি করা বাধ্যতামূলক। এটি না হলে সুবিধাভোগীকে সমস্যায় পড়তে হতে পারে। এমনকি আগামী দিনে রেশন নাও তুলতে পারেন।

ডিলারদের বিশেষ নির্দেশ সরকারের

ডিলারদের সমস্ত সুবিধাভোগীদের বাড়ি বাড়ি কেওয়াইসি পরিচালনা করার নির্দেশও দেওয়া হয়েছে। যে পরিযায়ী শ্রমিকরা এখনও রেশন কার্ড তৈরি করেননি, তাঁদের যত তাড়াতাড়ি সম্ভব রেশন কার্ড তৈরির জন্য অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করা মাত্রই আচরণবিধি শেষে তাঁদের রেশন কার্ড অনুমোদন করা হবে।

সঙ্গে থাকুন ➥
X