LPG থেকে Bank, জুন থেকেই বদলে যাচ্ছে এই চারটি নিয়ম, টান পড়বে আপনার পকেটে

Published on:

Rule changes 1 July

হাতেগোনা আর মাত্র কয়েকটা দিন বাকি তারপরই শুরু হয়ে যাবে নতুন মাস। অর্থাৎ শুরু হয়ে যাবে জুন মাস। আর নতুন মাস মানেই একাধিক নিয়মে পরিবর্তন। প্রত্যেক মাসের ১ তারিখে বিভিন্ন নিয়মে পরিবর্তন করে সরকার। এবারও তার ব্যতিক্রম ঘটবে না। এমনিতে প্রত্যেক মাসের ১ তারিখে যে পরিবর্তন গুলি হয় তার সরাসরি প্রভাব পড়ে সাধারণ মানুষের পকেটের ওপর। আসুন তাহলে আপনিও জেনে নিন ১ জুন থেকে কোন কোন নিয়মে আমূল পরিবর্তন ঘটতে চলেছে।

ব্যাঙ্ক ছুটি

প্রত্যেক মাসের ১ তারিখে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফে সারা মাসেই ব্যাঙ্ক কত দিন ছুটি থাকবে তার একটা তালিকা প্রকাশ করে। রিজার্ভ ব্যাঙ্কের তরফে প্রকাশিত ব্যাঙ্ক হলিডে লিস্ট অনুযায়ী, আগামী জুন মাসে টানা ১০ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক। এর মধ্যে রয়েছে রবিবার, দ্বিতীয়-চতুর্থ শনিবার ছুটি। রাজা সংক্রান্তি ও ঈদুল আজহার মতো অন্যান্য ছুটির কারণে জুন মাসে ব্যাঙ্ক বন্ধ থাকবে।

আধার কার্ড আপডেট

ইউআইডিএআই বিনামূল্যে আধার কার্ড আপডেট করার তারিখ ১৪ জুন পর্যন্ত বাড়িয়েছে। আধার কার্ড যাদের আছে তাঁরা সহজেই এবং একদম বিনামূল্যে অনলাইনে আধার কার্ড আপডেট করতে পারবেন। তবে অফলাইন আপডেট অর্থাৎ আধার কেন্দ্রে গিয়ে আপডেট করলে প্রতি আপডেটের জন্য ৫০ টাকা গুনতে হবে।

LPG Gas Price

একটি গুরুত্বপূর্ণ বিষয়ে প্রত্যেক মাসে কখন ১ তারিখটা কবে আসবে সেদিকে সকলের নজর আটকে থাকে। আর সেটা হল রান্নার গ্যাসের দাম। প্রত্যেক মাসেই রান্নার গ্যাস থেকে শুরু করে এলপিজি গ্যাস সিলিন্ডারের দামের পরিবর্তন ঘটে, এবারও তারপর ব্যতিক্রম ঘটবে না বলে মনে করা হচ্ছে। আগামী একজন তেল কোম্পানিগুলি রান্নার গ্যাস সিলিন্ডারের দামের কোনও পরিবর্তন করে কিনা সে দিকে নজর থাকবে সকলের।

WhatsApp Community Join Now

ড্রাইভিং লাইসেন্স সংক্রান্ত নিয়ম

ভারতে গাড়ি চালানোর বয়স ১৮ বছর। ১৮ বছরের কম বয়সী কোনো নাবালক বা নাবালিকা গাড়ি চালায় তাহলে তাকে মোটা অঙ্কের জরিমানা করা হবে। জরিমানার অঙ্ক ২৫ হাজার টাকা অবধি হতে পারে। সেইসংঙ্গে ২৫ বছর বয়স পর্যন্ত ড্রাইভিং লাইসেন্স পাবেন না ওই নাবালিকা বা নাবালিকা।

সঙ্গে থাকুন ➥
X