জুনেই টাকা ঢুকবে কৃষকদের অ্যাকাউন্টে, মিলবে বাড়তি সুবিধাও

Published on:

farmer

২৪-এর লোকসভা ভোট মিটতেই পোয়া বারো হতে চলেছে দেশের কৃষকদের। আপনিও কি কৃষক? আপনিও কি কেন্দ্রীয় সরকারের তরফে পরিচালিত পিএম কিষাণ যোজনার টাকা ঢোকার অপেক্ষা করছেন? তাহলে আপনার জন্য রইল আরও বড় সুখবর। জানলে খুশি হবেন, এই টাকার পাশাপাশি সাধারণ কৃষকরা আরও একটি বড় সুবিধা পেতে চলেছেন আগামী দিনে। কী সেই সুবিধা? তা জানতে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর।

অ্যাকাউন্টে ঢুকবে পিএম কিষাণের টাকা

এটা তো সকলেই জানেন যে দেশের সাধারণ কৃষকদের কথা ভাবনাচিন্তা করে পিএম কিষাণ যোজনা লঞ্চ করেছিল। আর এই জনদরদী যোজনার কারণে কিস্তির মাধ্যমে টাকা পাচ্ছেন। সরকার বার্ষিক ৬০০০ টাকা করে দেয় কৃষকদের। ইতিমধ্যে চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি ১৬ তম কিস্তির টাকা পেয়েছিলেন কৃষকরা। এখন সকলেই ১৭ তম কিস্তির অপেক্ষা করছেন, এই জুন মাসেই কৃষকদের অ্যাকাউন্টে এই টাকা ঢুকবে বলে খবর। ইরিমধ্যে ৯ কোটিরও বেশি কৃষক এই টাকা পেয়েছেন। অবশ্য যারা এই প্রকল্পে নিজেদের নথিভুক্ত করেছেন তাঁরাই কেবলমাত্র এই টাকা পাবেন। তবে সকলের জন্য আরও বড় সুবিধা অপেক্ষা করছে।

নতুন সুবিধা পাবেন কৃষকরা

জানা গিয়েছে, নতুন মাস থেকে নতুন সুবিধা পাবেন কৃষকরা। কেন্দ্রীভূত হেল্প ডেস্ক চালু করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। এখানে প্রধানমন্ত্রী কিষাণ প্রকল্পের যেকোনও সমস্যার সমাধান হবে নতুন কিষান সমৃদ্ধি কেন্দ্রে। বিনামূল্যে বীজ ও সার পাবেন কিনা, এই সমস্ত সমস্ত তথ্যও এখানেই পেয়ে যাবেন।

বাড়তি টাকা পেতে পারেন 

নতুন সরকার গঠনের পর এই টাকার পরিমাণ আরও বাড়তে পারে বলে আশাবাদী দেশের কৃষকরা। বার্ষিক ৬০০০ টাকা থেকে বেড়ে তা ৮০০০ টাকা অবধি হতে পারে বলে খবর।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X