আর চলবে না ব্যাঙ্কের দাদাগিরি! গ্রাহকদের স্বার্থে বড় পদক্ষেপ SBI-র, এখন ফটাফট হবে কাজ

Published on:

sbi

আপনিও কি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহক? তাহলে এই খবরটি রইল শুধুমাত্র আপনার জন্য। বিশেষ করে আপনিও যদি ভারতের সবথেকে বড় সরকারি ব্যাঙ্কটির কর্মচারী হয়ে থাকেন তাহলে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর।

আর চলবে না SBI-র দাদাগিরি

ব্যাঙ্কে গিয়ে অনেকে গ্রাহককে ব্যাঙ্কের কর্মচারীদের কড়া আচরণের সম্মুখীন হতে হয়। শুধুমাত্র তাই নয়, অনেক গ্রাহক অভিযোগ করেন যে বহু কাজ করতে গিয়ে তাঁদের হয়রানির শিকার হতে হয়। তবে আর দাদাগিরি চলবে না ব্যাঙ্ক কর্মীদের বলে শোনা যাচ্ছে। এবার এমন এক সিদ্ধান্ত নিতে চলেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার বোর্ড অফ ডিরেক্টর, যাতে করে আর কেউ কোনওরকম ভুলভাল কাজ করার সাহস বা সুযোগ পাবে না।

মূলত গ্রাহকদের চাহিদাকে প্রাধান্য দিতে এবার একটি বিশেষ সংস্থাকে কাজে লাগাবে SBI। এই সংস্থার কাজ হবে কর্মীরা গ্রাহকদের সঙ্গে সঠিকভাবে আচরণ করছেন কিনা তা খতিয়ে দেখবে। চলতি অর্থবর্ষ থেকে গ্রাহক পরিষেবার উপর নজরদারি চালাতে শাখাগুলিতে ‘ছদ্মবেশ’-এর মাধ্যমে কাজ চালাবে এসবিআই বলে মনে হচ্ছে। এই প্রসঙ্গে সরাসরি কিছু না বললেও বড় দাবি করেছেন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার চেয়ারম্যান দীনেশ কুমার খাড়া। তিনি জানিয়েছেন, ‘আমাদের গ্রাহকদের পালস বুঝতে হবে, সময়ের সাথে বিকশিত হতে হবে, আমাদের অফারগুলি উন্নত করতে হবে এবং আমাদের ব্যাংকের গ্রাহকের অভিজ্ঞতাকে শিল্পে বেঞ্চমার্ক হিসাবে তৈরি করতে হবে।’

আরও পড়ুনঃ কলকাতা মেট্রো নিয়ে খারাপ খবর! বড় ঝটকা খেতে চলেছেন যাত্রীরা

SBI জানাচ্ছে, ব্রাঞ্চ অর্থাৎ ব্যাঙ্কের শাখার পরিষেবা নিয়ে কোন গ্রাহক সন্তুষ্ট না হলে তিনি নতুন সেন্ট্রালাইজড চ্যানেলের বিরুদ্ধে ব্যাঙ্কেরই শাখা এবং আরও নির্দিষ্ট করে চাইলে সংশ্লিষ্ট কর্মীর বিরুদ্ধে অভিযোগ জানাতে পারবেন।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X