এটাই সুযোগ! স্টেট ব্যাঙ্কে একসাথে ১২,০০০ শূন্যপদে নিয়োগ, শীঘ্রই করুন আবেদন  

Published on:

SBI Jobs recruitment
যারা চাকরি খুঁজছেন তাঁদের জন্য রইল একদম সোনায় সোহাগা খবর। বিশেষ করে যারা দীর্ঘদিন ধরে ব্যাঙ্কে চাকরির স্বপ্ন দেখছিলেন তাঁদের জন্য রইল আজকের এই প্রতিবেদনটি। জানা গিয়েছে, ভারতের সবথেকে বড় সরকারি ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার বিভিন্ন শূন্যপদে কর্মী নিয়োগের ঘোষণা করা হল।
জানা গিয়েছে, এক ধাক্কায় ১২,০০টি শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে SBI। হ্যাঁ একদম ঠিক শুনেছেন। আপনিও কি এসবিআইতে চাকরি করতে ইচ্ছুক? তাহলে জেনে নিন কীভাবে আবেদন করবেন।
পদ সংখ্যা: ১২,০০০ শূন্যপদে কর্মী নিয়োগ হবে।
পদের নাম: নিশ্চয়ই ভাবছেন যে কোন কোন পদ কর্মী নিয়োগ হবে? এই বিষয়ে বড় তথ্য দিয়েছেন এসবিআই চেয়ারম্যান দীনেশ খারা। তিনি ঘোষণা করেছেন যে এসবিআই ২০২৪-২৫ অর্থবর্ষের জন্য PO, Clerk, SO পদের জন্য ১২,০০০ ফ্রেশার নিয়োগ করবে।

SBI PO

যোগ্যতার মানদণ্ড : প্রার্থীকে অবশ্যই ৮৫ শতাংশ নম্বর নিয়ে ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক হতে হবে।
শিক্ষাগত যোগ্যতা: প্রার্থীদের অবশ্যই কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও শাখায় ডিগ্রি বা কেন্দ্রীয় প্রশাসন কর্তৃক স্বীকৃত সমমানের যোগ্যতা থাকতে হবে।  কম্পিউটারের প্রাথমিক জ্ঞান থাকতে হবে।
বয়সসীমা: আবেদনকারীর সর্বনিম্ন বয়স ২১ বছর এবং সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর হতে হবে।

SBI Clerk 

শিক্ষাগত যোগ্যতা: আবেদনকারীকে অবশ্যই কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও বিষয়ে ডিগ্রি বা কেন্দ্রীয় সরকার স্বীকৃত সমতুল যোগ্যতা থাকতে হবে। কম্পিউটারের প্রাথমিক জ্ঞান থাকা বাধ্যতামূলক।
বয়সসীমা: আবেদনকারীর সর্বোচ্চ বয়স ২০ বছর ও সর্বোচ্চ বয়সসীমা ২৮ বছরের মধ্যে হতে হবে।

SBI SO  

পদ ও শিক্ষাগত যোগ্যতা:
১) ডেপুটি ম্যানেজার পদে আবেদনের জন্য প্রার্থীকে অবশ্যই স্নাতক হতে হবে।
২) ডেপুটি ম্যানেজার (সিকিউরিটি) পদে আবেদনের জন্য প্রার্থীকে MBA/ PGDM/ Post Graduate Management degree and full-time BE/ B Tech in Information Technology/ Computer/ Computer Science/ Electronics/ Electronics & Communication/ পাশ করা থাকতে হবে।
৩) ম্যানেজার, ডেটা ট্রেনার, ডেটা ট্রান্সলেটর, সিনিয়র কনসালটেন্ট অ্যানালিস্ট, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার পদে আবেদনের জন্য প্রার্থীকে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে B.E. / B. Tech in CS/IT or MCA পাশ করা থাকতে হবে।
৪) পোস্ট-ডক্টরাল ফেলোশিপ পদে আবেদনের জন্য ইচ্ছুক প্রার্থীকে বিএফএসআই সেক্টর সম্পর্কিত ব্যাংকিং / ফিনান্স / আইটি / অর্থনীতিতে পিএইচডি পাশ থাকতে হবে।
৫) ডাটা প্রোটেকশন অফিসার পদে আবেদনের জন্য আবেদনকারীকে অবশ্যই স্নাতক হতে হবে।
সঙ্গে থাকুন ➥
X