আর নয় মোটা খরচ! এবার সস্তায় ঘুরে আসুন সিকিম, কমে গেল গাড়ি ভাড়া

Published on:

sikkim

কলকাতাঃ গরমের হাত থেকে বাঁচতে হোক কিংবা নিরিবিলিতে কিছুটা সময় কাটানো, পাহাড়ে কোলে শান্তিতে কাটাতে ইচ্ছা কার না করে। আপনারও করে নিশ্চয়ই? সুন্দর পরিবেশ, পাহাড়ে মেঘের খেলা দেখতে হলে এখন কম বেশি পর্যটকের ডেস্টিনেশন হয়ে উঠেছে সিকিম। কিন্তু সাম্প্রতিক সময়ে অনেকেই পর্যটক সিকিম ঘুরতে গিয়ে একটা অভিযোগ বারবার করেছেন। আর সেটা হল মাত্রাছাড়া দর হাঁকাচ্ছে ট্যাক্সি মালিকরা। রীতিমতো সকলের পকেট খালি হয়ে যাচ্ছে পর্যটকদের।

সাইটসিইং-এর জন্য সাধারণ সময়ে গাড়ির যে ভাড়া হয় তার থেকে অনেক বেশিই টাকা নিচ্ছে ট্যাক্সি চালকরা। কোনওরকম ফিক্সড রেট থাকছে না। তবে এসবে রাশ টানতে এবার বড় সিদ্ধান্ত নিল সরকার। মূলত পর্যটকদের এবার লটারি লাগতে চলেছে।

সরকারের সিদ্ধান্তে পর্যটকদের মুখে চওড়া হাসি

আর অতিরিক্ত ভাড়া নেওয়া যাবে না পর্যটকদের কাছ থেকে। এবার অতিরিক্ত ভাড়া নেওয়া রুখতে গ্যাংটক থেকে নাথুলা পর্যন্ত যাতায়াতের জন্য ট্যাক্সি ভাড়া বেঁধে দিয়েছে সরকার। জানা গিয়েছে, পর্যটন ও অসামরিক বিমান পরিবহণ দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি সি এস রাওয়ের জারি করা নির্দেশিকা অনুসারে, গ্যাংটক থেকে নাথুলা পর্যন্ত সাধারণ এবং বিলাসবহুল উভয় যানবাহনের জন্য রাউন্ড ট্রিপ ট্যাক্সি ভাড়া যথাক্রমে ৬,৫০০ টাকা এবং ৭,০০০ টাকার মধ্যে নির্ধারণ করা হয়েছে।

হাইভোল্টেজ বৈঠক

গত ২৪ মে সিকিমের পর্যটন এবং অসামরিক পরিবহণ দফতরের তরফে একটি বৈঠক করা হয়। মুখ্য সচিবের নেতৃত্বাধীন এই বৈঠকে উপস্থিত ছিলেন ডিজিপি, অতিরিক্ত স্বরাষ্ট্র সচিব, পর্যটন কমিশনার তথা পরিবহণ সচিব, পর্যটন সচিব এবং আইজি চেক পোস্ট ও সংশ্লিষ্ট সেনা অফিসারেরা। সেখানে ভাড়া বেঁধে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। সিকিম ঘুরতে যাওয়া পর্যটকদের মুখে যে স্বাভাবিকভাবেই হাসি ফুটবে তা বলাই বাহুল্য।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ সাতসকালে হাওড়া লাইনে লাইনচ্যুত লোকাল ট্রেন, চরম ভোগান্তি যাত্রীদের

এরপরেও যদি কোনও ট্যাক্সি চালক বেশি ভাড়া নেয় তাহলে পর্যটকরা যাতে অভিযোগ জানাতে পারেন সেটার জন্য নম্বর জারি করা হল সরকারের পক্ষ থেকে। যেমন পর্যটন দফতরে অভিযোগ জানাতে হলে 9434182178, পুলিশ চেক পোস্টে অভিযোগ জানাতে হলে 7908081127 এবং পরিবহণ দফতরে অভিযোগ জানাতে হলে 9434126851 -এই নম্বরে ফোন করে নিতে পারবেন পর্যটকরা।

সঙ্গে থাকুন ➥
X