অর্ধেক দামে পাবেন বিমানের টিকিট, শুধু মাথায় রাখুন এই ৭ টিপস! ভ্রমণ হবে সস্তায়

Published on:

airline-ticket

কলকাতাঃ বর্তমান সময়ে সকলেই যে যার কাজ নিয়ে ব্যস্ত। সকালে উঠে রান্না বান্না করে অফিস আবার অফিস থেকে সোজা বাড়িতে এসে আবার সেই এক রুটিনে নিজেকে ফেলে দেওয়া। এরকম একঘেঁয়ে জীবন থেকে সকলেই মুক্তি পেতে কোথাও না কোথাও ঘুরতে যাওয়ার প্ল্যান করে থাকেন। কিন্তু হাতে ছুটি কম থাকে। এদিকে অনেকেই আছেন যারা শেষ মুহূর্তে বিমানের টিকিত কাটতে উদ্যোত হন। কিন্তু শেষ মুহূর্তে বিমানের টিকিটের দাম দেখলে সকলেরই মন একপ্রকার ভেঙে খান খান হয়ে যায়।

কিন্তু আর চিন্তা নেই, আজ এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের কয়েকটি টিপস দেওয়া হবে, যে টিপস সম্পর্কে জেনে রাখলে আগামী দিনে আপনারই সুবিধা হবে কম দামে বিমানের টিকিট পেতে। কী শুনে ভ্যাবাচ্যাকা খেয়ে গেলেন তো? কিন্তু এটাই সত্যি। আসুন জেনে কীভাবে কম খরচের মধ্যে বিমানের টিকিট কাটবেন।

কম খরচে বিমানের টিকিট

এখন আপনার মাথাতেও নিশ্চয়ই প্রশ্ন জাগছে যে শেষ মুহূর্তে কীভাবে বিমানের টিকিট কাটবেন? জেনে নিন…

১) টিকিট বুকিংয়ের আগে একটি বা দুটি ফ্লাইট তুলনা করে নেবেন। টিকিটের দাম পরীক্ষা করতে ভুলবেন না।

WhatsApp Community Join Now

২) আপনি যদি ক্রেডিট কার্ড ব্যবহার করেন তবে রিওয়ার্ড পয়েন্ট নিশ্চয়ই আপনার জমা হবে। যখনই বিমানের টিকিট কাটবেন সেইসময়ে এই রিওয়ার্ড পয়েন্টের ব্যবহার করবেন, দেখবেন বিমানের ভাড়া অনেক সস্তায় পেয়ে গিয়েছেন আপনি।

৩) সমাজমাধ্যমে বিমান সংস্থার পেজগুলিকে ‘ফলো’ বা ‘লাইক’ করে রাখুন, এতে করে আপনারই সুবিধা হবে বৈকি। সংস্থাগুলির তরফে অনেক সময়ই সেখানে বিভিন্ন অফারের কথা ঘোষণা করা হয়। তাই নিজেকে সব সময় আপডেটেড রাখুন।

৪) যাত্রার বেশ কিছু সময়, পারলে কয়েক মাস আগে কেটে রাখলে ভালো হয়, এতে আপনার পকেটও শান্ত থাকবে। নইলে শেষ মুহূর্তে যদি বিমানের টিকিট কাটতে যান তাহলে কিন্তু বেশি টাকা গুনতে হতে পারে আপনাকে।

৫) আওনিও যদি সস্তায় বিমানে ভ্রমণ করতে ইচ্ছুক হয়ে থাকেন ভুলেও উইকএন্ডে টিকিট বুক করবেন না। আপনি যদি ভালোভাবে লক্ষ্য করেন তবে আপনি দেখতে পাবেন যে বিমান সংস্থাগুলি শুক্রবার তাদের টিকিটের দাম বাড়ায় এবং তারপরে সোমবার বা মঙ্গলবার তা হ্রাস করে। তাই বুধ ও বৃহস্পতিবার বিমান ভ্রমণের জন্য সবচেয়ে সস্তা দিন।

৬) incognito mode -এ গিয়ে টিকিট কাটুন। অন্য ওয়েবসাইটের মতো, বুকিং সাইটগুলিও আপনার Browser থেকে পূর্ববর্তী Search History সংরক্ষণ করে রাখে। বার বার আমরা যদি কোনও একটি নির্দিষ্ট রুটের বিমানের টিকিটের দাম বিভিন্ন সার্চ ইঞ্জিনে দেখতে থাকি, তা হলে দাম অনেকটাই বেশি দেখাতে পারে। এ ক্ষেত্রে incognito mode-এ গিয়ে টিকিট বুক করলে আর সেই সমস্যা হবে না।

৭ ) সরাসরি জায়গার টিকিট না কেটে কানেক্টিং রুটের বিমানের টিকিট কাটতে পারেন। এ ক্ষেত্রে টিকিটের দাম অনেকটা কম পড়ে। টিকিট কাটার সময়ে ভাল করে সেই নিয়ম জেনে নেবেন। বিমান সংস্থাগুলি সাইটে অনেক ধরনের ডিসকাউন্ট অফার করে। অনেক সময়ে বিশেষ ছাড়ের কথা ঘোষণা করা হয়। আপনার কপাল ভালো থাকলে ৫০ শতাংশ অবধি ছাড় পেয়ে যেতে পারেন টিকিটের ওপর।

সঙ্গে থাকুন ➥
X