যাত্রীদের জন্য মসিহা রেলের এই অ্যাপ, সিট চেঞ্জ থেকে সবরকম সমস্যা! মিটবে নিমিষে

Published on:

railway-app

কলকাতাঃ ভারতীয় রেলকে দেশের মেরুদণ্ড বলা হয়। প্রত্যেকদিন কয়েক লক্ষ লক্ষ মানুষ দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাওয়ার ক্ষেত্রে এই রেল ব্যবস্থাকেই এক কথায় চোখ বন্ধ করে বিশ্বাস করেন। প্রতিদিন এত সংখ্যক যাত্রীকে বহন করে নিয়ে যাওয়া কিন্তু মোটেই মুখের কথা নয়। এদিকে যাত্রীরাও এখন যেন বেশি বেশি করে রেলে ভ্রমণ করার প্রতি ঝুঁকছেন। তবে প্রায়শই বেশ কিছু যাত্রীকে ট্রেনের পরিষেবা নিয়ে অভিযোগ জানাতে দেখা যায়। এমনকি কেউ কর্ণপাত করেন না, সেই নিয়ে যাত্রীদের অভিযোগের শেষ থাকে না। কিন্তু এবার আপনাদের সব মুশকিল আসান হবে। কারণ এক যুগান্তকারী অ্যাপ আনল রেল।

যাত্রীদের অভিযোগ শুনবে রেলের এই App

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে রেল কী এমন অ্যাপ এনেছে যার দরুণ যাত্রীরা নিজেদের অভিযোগ জানাতে সক্ষম হবে? তাহল আপনাদের জানিয়ে রাখি, রেল এবার যাত্রীদের সুবিধার্থে আনল ‘Rail Madad’ অ্যাপ। রেল যাত্রার সময়ে যাত্রীদের যাতে কোনওরকম সমস্যা না হয় তার জন্য এই Rail Madad অ্যাপ এনেছে রেল।

২৪ ঘণ্টা কাজ করে এই অ্যাপ

জানলে খুশি হবেন, এই অ্যাপ ২৪ ঘণ্টাই কাজ করে। অর্থাৎ আপনি যে রেলে ভ্রমণ করার সময়ে ঘড়িতে সময় যাই হোক না কেন, আপনি এই অ্যাপের মাধ্যমে সোজাসুজি অভিযোগ জানাতে পারবেন। এসব অভিযোগের ভিত্তিতে শিগগিরই ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়া অভিযোগের বিষয়ে রিয়েল টাইম ফিডব্যাকও দেওয়া হয়। এই অ্যাপে অভিযোগ দায়ের করার পাশাপাশি অন্যান্য সুবিধাও রয়েছে।

আরও পড়ুনঃ একদা ওয়েটার এখন ধনকুবের! আদানি, আম্বানিকে টেক্কা দিচ্ছেন এই বিলিয়নিয়ার

সর্বোপরি এই Rail Madad অ্যাপের মাধ্যমে চিকিৎসা ও নিরাপত্তা সহায়তা, প্রতিবন্ধী ও মহিলা বা রেলওয়ের জন্য বিশেষ সেবা সংক্রান্ত যে কোনো অভিযোগ রেজিস্টার করা যাবে। অভিযোগ জানানোর ৪০ মিনিটের মধ্যে রেল আপনাকে সাহায্য করবে। এই অ্যাপের মাধ্যমে অভিযোগ জানিয়ে আপনি নিজের বার্থও পরিবর্তন করাতে পারবেন।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X