রেল যাত্রীরা সোনায় সোহাগা, একধাক্কায় তিনগুন কমছে ৫৬৩টি লোকাল ট্রেনের ভাঁড়া 

Published on:

rail

আপনিও কি রোজ প্যাসেঞ্জার ট্রেনে করে যাতায়াত করেন? তাহলে আপনার জন্য রইল অত্যন্ত জরুরি খবর। এমনিতে ভারতীয় রেলকে দেশের মেরুদণ্ড বলা হয়। আর এই মেরুদণ্ডকে সোজা রাখতে সবরকম প্রচেষ্টা চালিয়েই চলেছে রেল। অন্যদিকে যত সময় এগোচ্ছে ততই যেন ভারতীয় রেলের প্রতি মানুষের ভালোবাসা বেড়ে চলেছে। তবে এবার কোটি কোটি রেল যাত্রীদের জন্য সুখবর শোনালো রেল।

ভাড়া কমবে

এক রিপোর্ট অনুযায়ী, এক ধাক্কায় এবার ট্রেনের ভাড়া কমাতে চলেছে রেল। হ্যাঁ ঠিকই শুনেছেন। শয়ে শয়ে ট্রেনের ভাড়া আগামী দিনে কমে যাবে বলে খবর। নতুন মাস অর্থাৎ আগামী ১ জুলাই থেকে এক ধাক্কায় ৫৬৩টি লোকাল ট্রেনের ভাড়া কমে যাবে। আর যদি এটা হয় তাহলে স্বাভাবিকভাবেই অনেক স্বস্তি পাবেন রেল যাত্রীরা তা বলাই বাহুল্য।

কত টাকা হবে ভাড়া

কানাঘুষো শোনা যাচ্ছে, আগামী ১ জুলাই থেকে দিল্লি সহ উত্তর রেলের অধীনে চলাচলকারী ৫৬৩ টি যাত্রীবাহী ট্রেনে ভ্রমণ করা সস্তা হবে যাত্রীদের জন্য। বর্তমানে এই ট্রেনগুলিতে ন্যূনতম ভাড়া ৩০ টাকা হলেও ১ জুলাই থেকে তা কমে হবে ১০ টাকা।

কোভিডকালে ভাড়া বেড়েছিল

কোভিড থাবা বসানোর আগে যাত্রীবাহী ট্রেনগুলিতে সর্বনিম্ন ভাড়া ছিল মাত্র ১০ টাকা। কিন্তু করোনাকালে এই ট্রেনগুলির চলাচল বন্ধ হয়ে যায় এবং তারপরে যখন এই ট্রেনগুলি আবার চালানো হয়, তখন এই ট্রেনগুলির সংখ্যা একটি বিশেষ ট্রেনের মতো চালানোর জন্য পরিবর্তন করা হয় এবং সর্বনিম্ন ভাড়া ১০ টাকা থেকে বাড়িয়ে ৩০ টাকা করা হয়। তবে আবার এই ভাড়া কমানো হবে বলে খবর। দেশের মূলত পাঁচটি ডিভিশনকে অর্থাৎ আম্বালা, দিল্লি, ফিরোজপুর, লখনউ এবং মোরাদাবাদ সেই নির্দেশ জারি করে দিয়েছে উত্তর রেলওয়ে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X