মাথায় হাত গ্রাহকদের, একধাক্কায় অনেকটায় বেড়ে যাচ্ছে TV দেখার খরচ 

Published on:

Television

লোকসভা ভোট মিটতেই একের পর এক খারাপ খবর পাচ্ছেন দেশের মানুষজন। প্রথমে দুধের দাম, তারপর টোল ট্যাক্স, এরপর আরও নানা জিনিসের দাম বেড়ে গিয়েছে দেশে। বা আগামী দিনে দাম আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে এখানেই শেষ না, আপনিও কি টিভি দেখতে পছন্দ করেন? তাহলে আপনার মাথায় বাজ ভেঙে পরতে পারে।

আরও ব্যয়বহুল হবে টিভি দেখা

আগামী দিনে আরও ব্যয়বহুল হবে টিভি দেখা। কারণ এক ধাক্কায় বেশ কিছু টিভি চ্যানেলের দাম এক ধাক্কাইয় বাড়তে চলেছে। এক রিপোর্ট অনুযায়ী, টিভি সাবস্ক্রিপশনের হার ৫ থেকে ৮ শতাংশ বাড়তে পারে। অর্থাৎ আপনার মাসিক টিভি সাবস্ক্রিপশন যদি ৫০০ টাকা হয়, তাহলে টিভির সাবস্ক্রিপশন রেট প্রায় ৪০ টাকা অবধি বাড়তে পারে। যদি মাসিক টিভি সাবস্ক্রিপশন রেট ১০০০ টাকা হয়, তাহলে তা প্রায় ৮০ টাকা বাড়বে। শুধু টিভি চ্যানেলই নয় ওটিটি প্ল্যাটফর্মগুলিও দাম বাড়াতে পারে!

মাথায় হাত গ্রাহকদের

সারাদিন খাটাখাটনির পর মানুষ কিছুক্ষণের জন্যে হলেও টিভির পর্দায় চোখ রাখতে পছন্দ করেন। কেউ সিনেমা দেখেন, কেউ সিরিয়াল দেখেন তো আবার কেউ কেউ আছেন যারা সারাদিনের খবর দেখেন। অনেকের কাছেই টিভি দেখা রিলিফের। তবে বিগত কয়েক বছরে টিভি বিক্রির মার্কেট অনেকটাই খেয়ে ফেলেছে ওটিটি প্ল্যাটফর্মগুলি। হাতে ফোন আর তাতে সাবস্ক্রিপশন থাকলেই হয়ে যাচ্ছে কেল্লাফতে। আর কিছু দেখার জন্য বাড়িতে টিভির জন্য বসে থাকতে হয় না। এহেন অবস্থায় এবার টিভি চ্যানেলের দাম হু হু করে বাড়তে পারে বলে আশঙ্কা। এদিকে এই দাম বৃদ্ধি হলে সাধারণ মানুষের মাথায় যে হাত পড়বে তা বলাই বাহুল্য।

কবে থেকে বাড়ছে টিভি চ্যানেলের দাম

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কবে এবং কোন কোন চ্যানেলের দাম বাড়বে? তাহলে জানিয়ে রাখি, এই বিষয়ে এখনও অবধি কোনও সরকারি ঘোষণা করা হয়নি। যদিও সূত্রের খবর, জি-এন্টারটেইনমেন্ট, ভায়াকম ১৮ থেকে শুরু করে সোনি পিকচার্স নেটওয়ার্ক এর মত সংস্থা তাদের চ্যানেল ও বিভিন্ন প্যাকেজের দাম বাড়াতে পারে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X