লাইনে কাঠের গুঁড়ি রেখে ট্রেন পাল্টে দেওয়ার চেষ্টা! রেল পুলিশের হাতে গ্রেফতার কৃষক নেতার ছেলে

Published on:

up

সামসাবাদঃ বিগত কয়েক মাসে একের পর এক ট্রেন দুর্ঘটনা হয়েছে বাংলা সহ অন্যান্য রাজ্যে। আর এই দুর্ঘটনাগুলির জেরে এখন মানুষের মনে রীতিমতো আতঙ্ক ঢুকে গিয়েছে। এসবের মাঝেই এবার উত্তরপ্রদেশে যে ঘটনা ঘটল তা নিয়ে ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে। ট্রেনের দুর্ঘটনা করিয়ে জনপ্রিয় হতে চেয়েছিলেন দুজনে। হ্যাঁ ঠিকই শুনেছেন। তবে শেষ রক্ষা হল না। শেষমেষ পুলিশের হাতে গ্রেফতার কৃষক নেতার ছেলে ও তার সঙ্গী।

বড়সড় রেল দুর্ঘটনার ছক!

জানা গিয়েছে, গত ২৪ অগাস্ট ভাটাসা ও সামসাবাদ রেল লাইনে কাঠের গুঁড়ি রেখে ট্রেন নম্বর ০৫৩৮৯ কাসগঞ্জ-ফারুখাবাদ প্যাসেঞ্জার ট্রেনটিকে লাইনচ্যুত করার চেষ্টার অভিযোগে ফারুখাবাদের স্থানীয় এক কৃষক নেতার ছেলে-সহ দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের দাবি, দু’জনেই ট্রেনের দুর্ঘটনা ঘটিয়ে বিখ্যাত হতে চেয়েছিলেন। এই ঘটনায় পুলিশ পাশের গ্রামের দুই যুবককে গ্রেফতার করেছে। দু’জনেই মদ্যপ অবস্থায় রেললাইনের উপর কাঠের গুঁড়ি রেখে ট্রেন উল্টে দেওয়ার ষড়যন্ত্র করেছিল। যাতে এই দুজনের নাম বিখ্যাত হয়ে উঠতে পারে। ইতিমধ্যেই অভিযুক্ত দেব সিং রাজপুত ও মোহন কাশ্যপকে গ্রেফতার করেছে পুলিশ। দুই অভিযুক্তই নিজেদের দোষ স্বীকার করে নিয়েছে।

৩০ মিনিট দেরিতে চলছিল ট্রেন

সেই যে কথায় আছে না, রাখে হরি তো মারে কে। এক্ষেত্রেও তাই হয়। ঘটনা চক্রে সেদিন ট্রেনটি প্রায় ৩০ মিনিট দেরিতে চলছিল। এরপর রেল লাইনের ওপর কাঠের গুঁড়ি পড়ে থাকতে দেখে ট্রেনের চালক জিআরপিকে ঘটনার কথা জানান। ঘটনাস্থল পরিদর্শন করে দেখা যায়, ঘটনাস্থলের পাশে পুরনো আম গাছ রয়েছে, যা ভেঙে গেছে। কিছু লোক ভাঙা গাছ কেটে রেললাইনের উপর কিছু কাঠের টুকরো রেখেছিল। ঘটনাস্থলের কাছে একটি আম গাছের কাটা কাঠও পড়ে থাকতে দেখা গেছে এবং একটি মদের বোতলও পাওয়া গেছে।

এসপি অলোক প্রিয়দর্শী জানিয়েছেন, কিছু অজ্ঞাত পরিচয় ব্যক্তি ভাটাসা হলের কাছে রেললাইনের উপর কাঠের গুঁড়ি রেখেছিল। যদিও চালক রেল লাইনের ওপর কাঠের টুকরোটি পড়ে থাকতে দেখেন এবং সময় মতো ট্রেন থামিয়ে দেন। ফলে চালকের তৎপরতায় বড়সড় রেল দুর্ঘটনা রোখা সম্ভব হয়। যদিও ট্রেনের ইঞ্জিনে কাঠের টুকরো আটকে যায়।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X