হয়ে গেল কনফার্ম, এই দুই শহরের মধ্যে প্রথম স্লিপার বন্দে ভারত চালাবে রেল! প্রকাশ্যে লঞ্চের দিন

Published on:

vande-bharat

যত সময় এগোচ্ছে ততই ভারতীয় রেল আরও উন্নত হচ্ছে। সাধারণ রেল যাত্রীদের যাত্রা যাতে আরও সহজ এবং আরামদায়ক করা যায় তার জন্য কাজ করেই চলেছে রেল। রেলের তেমনই এক যুগান্তকারী সিদ্ধান্ত হল বন্দে ভারত ট্রেন পরিচালনা করা। বর্তমান সময়ে দেশের বহু রাজ্যের বুক চিড়ে এই ট্রেন ছুটে চলেছে।

তারপরেও ট্রেনগুলিতে যেন মানুষের ভিড় কমতে চাইছে না। এহেন অবস্থায় এবার চরম পদক্ষেপ নিল রেল, এতে করে উপকৃত হবেন সাধারণ রেল যাত্রীরা। এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে রেল কী এমন সিদ্ধান্ত নিল আচমকা? তাহলে চোখ রাখুন আর্টিকেলটির ওপর। আজ থেকে ঠিক পাঁচ বছর আগে দেশ পেয়েছিল তার প্রথম বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন। এরপর ধীরে ধীরে এই ট্রেনের গতি, অন্দরসজ্জা, আরো কিছু ফিচার্স সকলের মনে এক আলাদাই জায়গা করে নিয়েছে।

এই দুই শহরে চলবে বন্দে ভারত স্লিপার

এখন সব রাজ্যের মানুষ চাইছেন যেন তাঁদের রাজ্যেও যেন এই বন্দে ভারতের মতো প্রিমিয়াম এবং সেমি হাইস্পিড ট্রেন চলুক। এবার যেন মনে হচ্ছে মানুষের মন পড়ে নিল রেল। তবে বন্দে ভারত নয়, বন্দে ভারত স্লিপার ট্রেন চালানো নিয়ে সিদ্ধান্তের পথে হাঁটল রেল। রুট অবধি কনফার্ম হয়ে গেল বলে শোনা যাচ্ছে। এখন এই ট্রেন চলা শুধুমাত্র চলার অপেক্ষা। দুটি শহরের মধ্যে চলবে বলে খবর। এখন নিশ্চয়ই ভাবছেন কোন কোন রুট? বাংলায় কি চলবে?

উত্তর হল না। আসলে উত্তরপ্রদেশ প্রথম বন্দে ভারত স্লিপার ট্রেন পেতে চলেছে বলে খবর। গোরক্ষপুর এবং আগ্রা, এই দুই শহরের মধ্যে ভারতের প্রথম বন্দে ভারত স্লিপার ট্রেন চলবে বলে খবর। এখন প্রশ্ন উঠছে কবে এই ট্রেনের পথচলা শুরু হবে? এই বিষয়ে জানা যাচ্ছে, লোকসভা ভোটের পরেই এই ট্রেন চালু হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রাথমিকভাবে গোরক্ষপুর এবং আগ্রার মধ্যে এই ট্রেন চালানো হবে। পরে আরও ভালো সাড়া মিললে এই ট্রেনের বিস্তৃতি দিল্লি অবধি করা হবে। ফলে দিল্লি অবধি যাত্রা করা আরও সহজ হয়ে উঠবে সকলের কাছে।

WhatsApp Community Join Now

জানা যাচ্ছে, যাত্রাপথে এই ট্রেন লখনউ, এশবাগ, কানপুরের মধ্য দিয়ে যাবে। যদিও এই বিষয়ে এখনও অবধি কোনও সরকারি বিবৃতি জারি হয়নি। এই ট্রেনের নম্বর ২২৫৮৩ এবং ২২৫৮৪ হবে বলে খবর। দেশের প্রথম বন্দে ভারত স্লিপার ট্রেন জুলাই থেকে চলতে শুরু করবে বলে খবর।

সঙ্গে থাকুন ➥
X