একটি ১ লাখ! সৌদি আরবে হাওয়াই চপ্পলের দাম দেখে মুচকি হাসছে ভারতীয়রা

Published on:

কলকাতাঃ  এক লক্ষ টাকায় নাকি বিক্রি হচ্ছে হাওয়াই চপ্পল! কী শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই দিনের আলোর মতো সত্যি। এমনিতে ভারতের বহু দোকানে জুতো দাম হাজারের ওপর, কিন্তু শুধুমাত্র একজোড়া হাওয়াই চপ্পলের দাম ১ লক্ষ টাকা এরকম শুনেছেন কখনও? কিন্তু এমনই হয়েছে বৈকি।

হাওয়াই চপ্পলের দাম ১ লক্ষ টাকা!

ভারতে বসবাসকারী এমন বহু মানুষ রয়েছেন যারা বাড়িতে বা রাস্তাঘাটে আশেপাশে চলাফেরার ক্ষেত্রে নীল-সাদা হাওয়াই চপ্পলের ব্যবহার করে থাকেন। ভারতে এই জুতোর দাম খুবই কম। কিন্তু আজকার সামাজিক মাধ্যমে একটা ভিডিও ভাইরাল হচ্ছে যা দেখে সকলেরই চোখ কপালে উঠে গিয়েছে। এই ভিডিওতে দাবি করা হচ্ছে, ছাপোষা ওই হাওয়াই চপ্পলের দাম ১০০০ বা ২০০০ টাকা নয়, এক লক্ষ টাকা।

সৌদি আরবের ঘটনায় চাঞ্চল্য

সামাজিক মাধ্যমে যে জুতোর ভিডিও ভাইরাল হচ্ছে সেটি নাকি সৌদি আরবের। বর্তমানে এই সৌদি আরবে মুদ্রাস্ফীতি চরম পর্যায়ে পৌঁছেছে। এখানে হাওয়াই চপ্পল রাখা হয় গয়নার মতো কাচের শেলফে। এছাড়াও, এর দাম এত বেশি যে সম্ভবত যে কেউ এটি কেনার আগে কমপক্ষে ১০০ বার ভাববে। এমনিতে বাজার চলতি হাওয়া চপ্পলের দাম ২৫০ থেকে ৩০০ টাকা। কিন্তু সৌদি আরবে এসব চপ্পল বিক্রি হচ্ছে ১ লাখ টাকায়। সম্প্রতি, টুইটার ব্যবহারকারী @rishibagree সোশ্যাল মিডিয়ায় এই চপ্পল সম্পর্কিত একটি ভিডিও পোস্ট করেছেন। ভিডিওতে দেখা যাচ্ছে, এক বিক্রেতা কাচের তাক থেকে চপ্পল বের করে ট্রেতে রাখছেন। তারপরে তিনি চপ্পলটি গ্রাহকের সামনে রাখেন। প্রাইস ট্যাগে লেখা ৪৫৯০ রিয়ালস, ভারতীয় মুদ্রায় ১ লক্ষ টাকা। আর এই ভিডিও থেকে নেটিজেনদের চোখ কপালে উঠেছে।

এই ভিডিও দেখে একজন নেটিজেন বলছেন, ভারত থেকে এই চপ্পলগুলি ১০০ টাকায় কিনে সৌদি আরবে ৪৫০০ রিয়ালে বিক্রি করা উচিত। অন্য একজন বলছেন যে তিনি বাথরুমে যাওয়ার জন্য এই চপ্পলটি ব্যবহার করেন।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X