ভয়াবহ বোমা বিস্ফোরণে কেঁপে উঠল পাকিস্তান! মৃত শিশু সহ ৩, জখম কমপক্ষে ১৬

Published on:

pakistan pishin blast, পাকিস্তান ব্লাস্ট

ইন্ডিয়া হুড ডেস্কঃ ফের একবার শিরোনামে উঠে এল পাকিস্তান। নতুন করে ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল দেশটি। এদিকে এই বিস্ফোরণের জেরে এখনও অবধি দুজন শিশু সহ এক মহিলার মৃত্যু এবং কমপক্ষে ১৩ থেকে ১৬ জনের জখম হওয়ার খবর মিলেছে। ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে। মানুষের হাহাকার শোনা যাচ্ছে চারিদিকে।

পাকিস্তানে ভয়াবহ বিস্ফোরণ

জানা গিয়েছে, পাকিস্তানের বালুচিস্তানে ভয়াবহ বোমা হামলা হয়েছে। আর এই ঘটনানেই মৃত্যু হয়েছে দুই নিরীহ শিশুর। এছাড়া ৭ পুলিশ কর্মী সহ ১৬ জন মতো আহতের খবর মিলেছে। যদিও আহত ও মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ইতিমধ্যে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে চিকিৎসার জন্য। পাকিস্তানের বেলুচিস্তানের পিশিন জেলায় বোমা বিস্ফোরণের খবর পাওয়া গেছে। এই বিস্ফোরণে এক মহিলা ও দুই শিশুর মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে সুরখাব চকের কাছে প্রধান বাজারে।

মৃত ও আহত বহু

সরকারি সূত্রে খবর, খাইবার পাখতুনখোয়া ও বেলুচিস্তানে প্রায়শই পুলিশ কর্মকর্তা ও তল্লাশি চৌকিতে হামলার ঘটনা ঘটছে। এবারও তার ব্যতিক্রম ঘটল না। হাসপাতালের তরফে প্রকাশিত তালিকা অনুযায়ী, আহতদের মধ্যে ১৩ জনকে কোয়েটা ট্রমা সেন্টারে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। রিমোট কন্ট্রোল বোমা দিয়ে এই হামলা চালানো হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। বোমাটি একটি মোটরসাইকেলে লাগানো ছিল। পাকিস্তানের দক্ষিণাঞ্চলীয় পিশিনে পুলিশ সদর দফতরের কাছে এ বিস্ফোরণ ঘটে। পাকিস্তান কাউন্টার টেররিজম ডিপার্টমেন্ট (সিটিডি) ও বম্ব ডিসপোজাল স্কোয়াড ঘটনার তদন্ত শুরু করেছে।

এদিকে ধামাকার তীব্রতা এতটাই ছিল যে বাজারের আর কিছু অবশিষ্ট নেই বলে খবর। এই ঘটনায় ইতিমধ্যে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। তিনি বিস্ফোরণে নিহত শিশুদের শহীদ হিসেবে বর্ণনা করেছেন এবং যে বা যারা এই ঘটনা ঘটিয়েছে তাঁদের চিহ্নিত করে শাস্তি দেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন। এদিকে এই হামলার দায় এখনও অবধি কোনও জঙ্গি গোষ্ঠী স্বীকার করেনি।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X