বোমা বিস্ফোরণের পর এবার বাসে হামলা! পাকিস্তানে বেছে বেছে গুলি করে হত্যা ২৩ জনকে

Published on:

pakistan bus attack 23 people killed

বালোচিস্তানঃ ঠিক যেন সিনেমা হয়ে গেল দেশে। এক প্রকার ফিল্মি কায়দায় বাস থেকে নামিয়ে একের পর এক মানুষকে গুলি করা হল। এহেন রোমহর্ষক ঘটনাটি ঘটেছে পাকিস্তানে। হ্যাঁ ঠিকই শুনেছেন। গতকালই ভয়াবহ বোমা বিস্ফোরণে কেঁপে উঠেছিল পাকিস্তানের বালুচিস্তান। তবে সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার নতুন করে দেশে ভয়াবহ জঙ্গি হামলা কেঁপে উঠল। মৃত্যু হল বহু মানুষের।

বন্দুকবাজের হামলায় কাঁপল পাকিস্তান

পাকিস্তানে এবার এমন একটি ঘটনা ঘটেছে যে সম্পর্কে জানলে আপনারও বুক কেঁপে উঠবে। বাস থেকে নামিয়ে রীতিমত বেছে বেছে বহু মানুষকে হত্যা করা হল জঙ্গি গোষ্ঠী আইসিস-এর কায়দায়। কেউ হয়তো ঘুনাক্ষরেও টের পাননি যে এরকম ঘটনা ঘটতে পারে। মৃত্যু হয়েছে কমপক্ষে ২৩ জনের। এবারও ঘটনাস্থল বালুচিস্তান। লাগাতার বেশ কিছু সময় ধরে নানা রকম ঘটনাকে ঘিরে বালুচিস্তান প্রদেশ উত্তপ্ত হয়ে উঠছিল। এবারও তার ব্যতিক্রম ঘটল না।

পাকিস্তানের বালুচিস্তান প্রদেশে সোমবার বন্দুকবাজরা একটি বাসকে লক্ষ্য করে হামলা চালিয়ে ২৩ জন যাত্রীকে গুলি করে হত্যা করে। একাধিক রিপোর্টে বলা হয়েছে, সশস্ত্র ব্যক্তিরা বাস থেকে যাত্রীদের নামিয়ে তাদের পরিচয় জানতে চায়। এরপর ধরে ধরে অন্তত ২৩ জনকে গুলি করা হয় । ঘটনাটি ঘটেছে বেলুচিস্তানের মুসাখেল জেলায়।

মৃত ২৩ জন

সহকারী কমিশনার মুসাখেল নাজিব কাকারকে উদ্ধৃত করে একটি রিপোর্টে বলা হয়েছে, প্রথমে সশস্ত্র ব্যক্তিরা মুসাখেলের রারাশাম জেলায় আন্তঃপ্রাদেশিক মহাসড়ক অবরোধ করে। এরপর সেখান দিয়ে যাওয়া বাসগুলোকে থামিয়ে যাত্রীদের নামিয়ে দেওয়া হয়। এদিকে যাত্রীদের পরিচয় জানার পর তাদের গুলি করা হয়। নিহতরা সবাই পাঞ্জাব প্রদেশের বাসিন্দা বলে জানা গেছে। ঘটনায় মর্মান্তিক মৃত্যু হয়েছে ২৩ জনের।

WhatsApp Community Join Now

সরকারি সূত্রে খবর, বন্দুকধারীরা ১০টি গাড়িতেও আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহ উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার কাজ শুরু করে। সরফরাজ বুগতি এই হামলার তীব্র নিন্দা করেছেন। তার কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, তিনি সন্ত্রাসীদের কাপুরুষোচিত হামলায় নিহতদের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা ও সমবেদনা জানিয়েছেন। তিনি বলেন, জঙ্গি ও তাদের মদদতদাতারা রেহাই পাবে না। সরকার দোষীদের শাস্তি দেবে। তথ্যমন্ত্রী আতাউল্লাহ তারারও জঙ্গিদের বর্বরতার তীব্র নিন্দা জানিয়েছেন।

সঙ্গে থাকুন ➥
X