হত্যার পর চিটিংবাজি! সাকিবের বিরুদ্ধে টাকা চুরির অভিযোগ, চরম শাস্তি বাংলাদেশী অলরাউন্ডারকে

Published on:

shakib al hasan

দেবপ্রসাদ মুখার্জী: ভারতের বিরুদ্ধে চেন্নাই টেস্টে ২৮০ রানে লজ্জার হারের পর বড় সংকটে পড়লেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন শেয়ার লেনদেনে কারসাজির অভিযোগে সাকিবের বিরুদ্ধে ৫০ লক্ষ টাকা জরিমানা জমা দেওয়ার নির্দেশ। BSEC-র পরিচালক ও মুখপাত্র ফারহানা ফারুকীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

ক্রিকেটার সাকিবের জন্য এই সময়টা বেশ কঠিন যাচ্ছে। শারীরিক সমস্যার পাশাপাশি মাঠের বাইরের ঘটনা তাকে আরও বিপদে ফেলছে। সাম্প্রতিক সময়ে, এক গার্মেন্টসকর্মী হত্যা মামলায় সাকিবের নাম এসেছে। এর ফলে তাঁকে ঘিরে বিতর্কের ঝড় সুইউ হয়েছে। এছাড়াও, সাকিবের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ নতুন করে তাঁর জন্য জটিল পরিস্থিতি তৈরি করেছে।

আর্থিক তছরূপের অভিযোগে সাকিবের জরিমানা

BSEC-র কমিশন সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। এই সভার সভাপতিত্ব করেন খোদ কমিশনের চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ। শাকিবের বিরুদ্ধে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার লেনদেনের ক্ষেত্রে কারসাজির অভিযোগ সামনে এসেছে। সেই কারণেই কমিশনের তরফে তাঁকে ৫০ লক্ষ টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আরো যাঁদের জরিমানা দিতে বলেছে কমিশন

তবে শুধুসাকিব নয়, আর্থিক তছরূপের অভিযোগে আরো অনেককে জরিমানা দায়ের করেছে BSEC। জানা গেছে, মহম্মদ আবুল খায়েরের বিরুদ্ধেও একই অভিযোগ উঠেছে। তাঁকেও ২৫ লক্ষ টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দিয়েছে কমিশন। এছাড়াও এশাল কমিউনিকেশন লিমিটেডকে ৭৫ লক্ষ, মোনার্ক মার্ট লিমিটেডকে ১ লক্ষ, এবং আরও কিছু ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

WhatsApp Community Join Now

খুনের অভিযোগ ছিল সাকিবের বিরুদ্ধে

গত জুলাই-আগস্ট মাসে বাংলাদেশের ছাত্র-জনতা আন্দোলনের সময় এক গার্মেন্টসকর্মীর হত্যার ঘটনায় সাকিবের নাম জড়িয়ে পড়ে। এর পর থেকেই পরিস্থিতি আরও জটিল হয়ে উঠেছে। এই সময়ে সাকিবের চোখের সমস্যাও ছিল। এর ফলে তার মাঠের পারফরম্যান্সও প্রভাবিত হয়েছে। আর এবার নতুন বিতর্কে জড়িয়ে পড়লেন সাকিব।

সঙ্গে থাকুন ➥
X