‘ভারত সুপার পাওয়ার হচ্ছে, আর আমরা ভিক্ষা করছি’, পাকিস্তানের বেইজ্জতি করলেন সেদেশেরই সাংসদ

Published on:

untitled

পাকিস্তানের রাজনৈতিক নেতারা নানান উপায়ে ভারত বিরোধীতা করতে থাকেন। তবে তারা যতই ভারত বিরোধী হন না কেন, এটা তারা মেনে নিয়েছেন যে, বর্তমানে ভারত তাদের থেকে অনেকখানি এগিয়ে গিয়েছে। বর্তমানে এক কট্টর ভারত বিরোধী পাকিস্তানি মৌলানা এবং রাজনীতিবিদ পাকিস্তানের পার্লামেন্টে ভারতের ভূয়সী প্রশংসা করেন। সেই ভিডিও এখন ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়াতে।

ঘটনাটি ঘটিয়েছেন পাকিস্তানের এমপি এবং সেইসাথে জমিয়ত উলেমা-ইসলাম পাকিস্তানের সভাপতি, মৌলানা ফজলুর রহমান। তিনি আবার মৌলানা ডিজেল নামেও পরিচিত। তারই বয়ান সামনে এসেছে যা ভাইরাল হয়েছে। সেখানে মৌলানাকে বলতে শোনা যায়, আজ ভারত একটি সুপার পাওয়ার হওয়ার পথে এগিয়ে গিয়েছে। সেখানে পাকিস্তান বিশ্বের বিভিন্ন দেশের থেকে অর্থনৈতিক সাহায্যের জন্য ভিক্ষার পাত্র আগে বাড়িয়ে দিচ্ছে।

ভারতের ভূয়সী প্রশংসা পাকিস্তানের  মৌলানার

পাকিস্তানের বর্তমান অবস্থার কথা বলতে গিয়ে ফজলুর রহমান তুলনা করেন ভারতের সাথে। পাকিস্তানের পার্লামেন্টে দাঁড়িয়ে মৌলানা ফজলুর বলেন যে, “আমরা আপনাদের ইচ্ছানুযায়ী আইনও তৈরি করতে পারি না। আমরা সবাই এই নিয়ে গর্ব করি যে, সংসদের ভিভিআইপি নেতা আমরা। ভারত এবং আমরা (পাকিস্তান) একই দিনে স্বাধীন হয়েছিলাম। আর আজ ভারত যেখানে পরাশক্তি হওয়ার স্বপ্ন দেখছে সেখানে আমরা বাঁচার জন্য ভিক্ষা করছি। এর জন্য দায়ী কে?”

পাকিস্তানের ঋণের কথা উল্লেখ রহমানের

পাকিস্তানের নেওয়া ঋণের কথাও উল্লেখ করেন ফজলুর রহমান। তিনি আইএমএফের ঋণের কথা উল্লেখ করেন। উল্লেখ্য, ঋণের শেষ কিস্তির অনুমোদন পাওয়ার পরই নতুন ঋণের জন্য আবেদন করে পাকিস্তান। আরও একবার IMF এর কাছে গিয়ে হাত পাতছে তারা। আর তারমধ্যেই ভাইরাল হচ্ছে ফজলুর রহমানের ভিডিওটি। সেটি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে নেন পাকিস্তানি সাংবাদিক গোলাম আব্বাস শাহ।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X