অফার পেয়ে কেনাকাটা নয়, চলল লুটপাট! ৩০ মিনিটে ফাঁকা শপিং মল, ভয়াবহ ছবি পাকিস্তানের

Published on:

pakistan shopping mall incident

করাচিঃ বেশ কয়েকমাস ধরেই পাকিস্তানের অর্থনৈতিক সংকটের খবর সামনে আসছে। ভারতের প্রতিবেশী এই দেশে যেভাবে দিন দিন মুদ্রাস্ফীতি বৃদ্ধি পাচ্ছে, তাতে সাধারণ মানুষের জন্য জীবনযাত্রা আরও কঠিন হয়ে উঠছে। ইদানিং, পাকিস্তানি রুপি-র দাম ব্যাপকভাবে কমে গিয়েছে। এর ফলে দেশের আমদানি বেড়েছে। সেইসব কারণে দেশে জ্বালানি থেকে খাদ্যপণ্য, জামাকাপড় থেকে নিত্যপ্রয়োজনীয় সব সামগ্রীর দাম আকাশচুম্বী হয়েছে। পাশাপাশি, সব জরুরি পরিষেবার সংকট পাকিস্তানিদের জনজীবনকে বিপর্যস্ত করছে। এসব সমস্যার ফলে বেকারত্ব বৃদ্ধি পেয়েছে এবং সামাজিক অস্থিরতা তীব্রতর হয়েছে।

আর দেশের এই দুরবস্থার একটু প্রতিফলন দেখা গেল সেই দেশে। মানুষের পকেটে টাকা না থাকলে যে কি অবস্থা হতে পারে, তা এই ঘটনার বিষয়ে জানলেই পুরোপুরিভাবে বুঝতে পারবেন। আসলে পাকিস্তানের করাচিতে একটি নতুন শপিং মল খোলার প্রথম দিনেই এক বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। স্থানীয় লোকজন ওই নতুন শপিং মলে ব্যাপক লুটপাট চালায়। শপিং মলটি খোলার আধ ঘন্টার মধ্যেই পুরো মল ফাঁকা হয়ে যায়। আর এই ঘটনার কয়েকটি ভিডিও ইতিমধ্যে ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

কেন শপিং মলে লুটপাট হল?

বিভ্রান্তিকর এই ঘটনাটি ঘটেছে ১লা সেপ্টেম্বর। জানা গেছে, ওইদিন করাচি শহরের গুলিস্তান-ই-জোহর এলাকায় একটি শপিং মল খোলা হয়। ‘ড্রিম বাজার’ নামের এই শপিং মলের উদ্বোধন উপলক্ষে বিশেষ ছাড় দেওয়া হয়েছিল ক্রেতাদের। আর এই লোভনীয় অফার অনেক স্থানীয় মানুষকে মলে টেনে এনেছিল। তবে, এই বিশেষ অফার মানুষকে এতটাই আকৃষ্ট করে যে হাজার হাজার লোক মলে ভিড় জমায়। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছায় যে, মানুষের ভিড় নিয়ন্ত্রণ করা অসম্ভব হয়ে পড়ে। বিকেল ৩ টার সময় মল খোলা হয়। এরপর ৩.৩০ নাগাদ বিক্ষুব্ধ জনতা মলে ঢুকে লুটপাট শুরু করে।

লুটের ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

এই ঘটনার বেশ কিছু ভিডিও ফুটেজ ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ব্যাপকভাবে। ওইসব ভাইরাল হওয়া ভিডিও ফুটেজে দেখা গেছে, লুটপাটকারীরা মলের বিভিন্ন দোকান থেকে পোশাক ও অন্যান্য সামগ্রী চুরি করে নিয়ে যাচ্ছে। দোকানের কর্মীরা অসহায়ের মতো এই পরিস্থিতি দেখতে থাকেন। আর এই লুটপাটের ফলে পুরো মলে ব্যাপক ক্ষতি হয়। ভিডিওতে মলের বিভিন্ন অংশে কাঁচ ভেঙে পড়ার দৃশ্যও দেখা যায়।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X