ভোলবদল, ভারতের সামনে মাথানত মলদ্বীপের! দিল্লির গুণগান মইজ্জুর

Published on:

maldives india modi

নয়া দিল্লিঃ হঠাৎ করেই ফের সুর বদল হল ভারতের অন্যতম সমালোচক ও মলদ্বীপের প্রেসিডেন্ট মহম্মদ মইজ্জুর। আচমকা ফের ভারতের পাঠানো জিনিসই ব্যবহার করতে শুরু করলেন তিনি। কী শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই সত্যি। বিগত কিছু সময় ধরে লাগাতার কিছু না কিছু কারণে সংবাদ শিরোনামে উঠে এসেছে মলদ্বীপ সরকার। সে সংসদে মারপিট হোক কিংবা ভারতের সঙ্গে চলমান দ্বন্দ্ব। তবে নতুন করে সংবাদ শিরোনামে জায়গা করে নিল মৈজ্জু সরকার।

মলদ্বীপকে বিশেষ উপহার ভারতের

এমনিতে বিগত কিছু মাস ধরে নানা ইস্যুকে কেন্দ্র করে ভারত ও মলদ্বীপের মধ্যে বিরোধ শুরু হয়েছে। এদিকে মলদ্বীপের প্রেসিডেন্ট এমনিতেও চিনপন্থী বলেই পরিচিত। যদিও ভারতের উপহার দেওয়া দুটি হেলিকপ্টার ও ডর্নিয়ার বিমান ব্যবহার শুরু করেছে মলদ্বীপ বলে খবর। মলদ্বীপের ন্যাশনাল ডিফেন্স ফোর্স (এমএনডিএফ) স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছে, মেডিকেল ইভাকুয়েশন হিসেবে ডর্নিয়ার বিমান ও হেলিকপ্টার ব্যবহার করা হচ্ছে। ভারতের পাঠানো এই হেলিকপ্টারগুলি ব্যবহার করছে সিভিল টিম।

ভারতকে ধন্যবাদ জ্ঞাপন মলদ্বীপের

দ্বীপরাষ্ট্রের প্রেসিডেন্ট মহম্মদ মৈজ্জু বেসামরিক বিমান চলাচল কর্মীদের সঙ্গে মেডিকেল ইভাকুয়েশন পরিষেবা পুনরায় শুরু করতে সক্ষম করার জন্য ভারতকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেন, ‘গত শুক্রবার আমরা দুটি জরুরি মেডিকেল পরিস্থিতিতে ভারতের দেওয়া হেলিকপ্টার ব্যবহার করেছি। আগামী সময়ে প্রয়োজন হলে আমরা আরও বিমান চাইব।’ উল্লেখ্য, এর আগে ডর্নিয়ার বিমান ও হেলিকপ্টার চালাতেন ভারতীয় সেনারা। গত নভেম্বরে প্রেসিডেন্ট মৈজ্জুর শপথ নেওয়ার পরপরই এটি নিষিদ্ধ করা হয়। কারণ এই নয়া প্রেসিডেন্ট ‘ইন্ডিয়া আউট’ স্লোগান নিয়ে ক্ষমতায় এসেছিলেন এবং শপথ গ্রহণের কয়েক ঘণ্টার মধ্যেই তিনি ভারতকে তার সামরিক কর্মীদের প্রত্যাহারের অনুরোধ করেছিলেন।

সঙ্গে থাকুন ➥
X