শোধরাবে না মলদ্বীপ, এবার ভারতের পতাকা অপমান মইজ্জুর সাংসদের! তারপর যা হল …

Published on:

mohamed-muizzu

সেই কথাতেই আছে না যে স্বভাব যায় না মলে। মলদ্বীপের ক্ষেত্রে এই কথাটা যেন অক্ষরে অক্ষরে মিলে যায়। ফের একবার নতুন করে বিতর্কে জড়ালো দ্বীপরাষ্ট্র মলদ্বীপ। এক কথায়, নিজেদের ভারত বিরোধী মনোভাব থেকে যেন সরেই আসতে চাইছে না এই দ্বীপরাষ্ট্রটি। প্রথমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লাক্ষাদ্বীপ সফর তারপর মলদ্বীপ থেকে সেনা প্রত্যাহার, একের পর এক ঘটনাকে ঘিরে বিতর্কে জড়িয়েছে মলদ্বীপ। কিন্তু এবার মলদ্বীপ সব সীমা লঙ্ঘন করে ফেলল, যা হয়তো কেউ ভাবতেও পারেনি।

এবার মলদ্বীপের এক সাংসদের কোপের মুখে কিনা পড়ল ভারতীয় পতাকা। কী শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই একদম সত্যি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লাক্ষাদ্বীপ সফর করা নিয়ে বেশ কয়েকজন সাংসদ টিপ্পনি কেটেছিলেন। যাদের মধ্যে অন্যতম ছিলেন মারিয়াম শিওন। প্রধানমন্ত্রীকে কটাক্ষ করার জেরে তাঁকে সাসপেনশনের মুখে পড়তে হয়। এবার এই সাংসদই কিনা ভারতের পতাকা নিয়ে বিস্ফোরক পোস্ট করে শিরোনামে উঠে এলেন।

ভারতীয় পতাকার অবমাননা

মরিয়ম শিওনা বিরোধী দল মালদিভিয়ান ডেমোক্রেটিক পার্টিকে লক্ষ্য করে একটি পোস্ট শেয়ার করেছিলেন। ওই পোস্টে এমডিপির লোগোর পরিবর্তে ভারতীয় তেরঙ্গার অশোক চক্র বসানো হয়। যদিও তবে মলদ্বীপের নেত্রী এখন সেই পোস্ট ডিলিট করে দিয়েছেন। যদিও এহেন ঘটনাকে কেন্দ্র করে আন্তর্জান্তিক মহলে শোরগোল পড়ে গিয়েছে। তবে নেত্রী ক্ষমা চেয়ে নিয়েছেন সামাজিক মাধ্যমে।

WhatsApp Community Join Now

নিজের এক্স হ্যান্ডেলে শিওন লেখেন, ‘আমার সাম্প্রতিক পোস্টের কারণে সৃষ্ট কোনও বিভ্রান্তি বা কেউ যদি আঘাত হয়ে থাকেন তাহলে সেটার জন্য আমি অত্যন্ত দুঃখিত। আমার নজরে আনা হয়েছিল যে আমার ব্যবহৃত ছবিটি ভারতীয় পতাকার সাথে সাদৃশ্যপূর্ণ। আমি এটা স্পষ্ট করে দিতে চাই যে এটি সম্পূর্ণ অনিচ্ছাকৃতভাবে ঘটেছে। ভবিষ্যতে আমার শেয়ার করা কনটেন্ট ভেরিফাই করার ক্ষেত্রে আরো সতর্ক থাকবো যাতে এই ভুল আর না হয়।’

সঙ্গে থাকুন ➥
X