এক বছরের আয়! বাংলাদেশের গণভবন থেকে ব্যাগ চুরি মহিলার, দাম জেনে ঢোক গিলবেন

Published on:

ইন্ডিয়া হুড ডেস্কঃ লাগাতার হিংসায় বিপর্যস্ত বাংলাদেশ। খুন, ভাঙচুর, লুটপাট কোনও কিছুই এখন বাদ নেই সে দেশে। এদিকে বাংলাদেশে ক্রমশ বেড়ে ওঠা হিংসা, বিক্ষোভের মুখে পড়ে পদত্যাগ করে দেশ ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিকে রীতিমতো সুযোগের সদ্ব্যবহার করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাসভবনে ঢুকে ভাঙচুর চালায় বিক্ষোভকারীরা। শুধু তাই নয়, এক কথায় ‘হরি লুটের বাতাসা’-র মতো যে যা জিনিস পেয়েছেন নিয়ে চলে গিয়েছেন। কেউ কেউ শাড়ি তো আবার কেউ কেউ ছাগল, মুরগী নিয়ে পালিয়েছেন। তবে এসবের মধ্যেও একটি ছবি সামাজিক মাধ্যমে বিদ্যুতের গতিতে ভাইরাল হচ্ছে। আর তা হল এক মহিলা দামি ব্যাগ বাগিয়ে নিয়েছেন। তাঁর হাতে থাকা ব্যাগটি দেখে সকলেরই রীতিমতো চোখ কপালে উঠে গিয়েছে।

আন্দোলনকারীর হাতে দামি ব্যাগ!

আন্দোলনকারীর হাতে যে দামি ব্যাগটি রয়েছে সেটা কিন্তু যে সেই ব্যাগ নয়। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে লুটপাটের অংশ পাওয়া জিনিসপত্র তুলে নিয়ে যান আন্দোলনকারীরা। একটি ছবিতে দেখা যায়, বিক্ষোভকারীরা শেখ হাসিনার বাসভবন থেকে একটি ছাগল নিয়ে যাচ্ছে। একটি ছবিতে কয়েকজন বিক্ষোভকারীকে প্রধানমন্ত্রীর বাসভবনে শুয়ে থাকতে দেখা গেছে, কেউ কেউ মধ্যাহ্নভোজও করেছেন। তবে সবথেকে বেশি নজর কেড়েছেন সাদা ব্যাগ হাতে এক মহিলা।

ব্যাগের দাম শুনলে চমকে উঠবেন

এরই মধ্যে DIOR-র স্যুটকেস বহনকারী এক মহিলার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। নীল স্যুট পরা ওই মহিলাকে বিক্ষোভকারীদের মাঝে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে সেইসঙ্গে ব্যাগটি পেয়ে যে তিনি কতটা খুশি তা তাঁর চোখে মুখেই ফুটে উঠেছে। DIOR আবার আন্তর্জাতিক ব্র্যান্ড। এর জিনিসের দাম দেওয়ার ক্ষমতা অন্তত মধ্যবিত্ত ঘরের মানুষের নেই। এদিকে এই ছবি ভাইরাল হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় ব্যাগের দামও হিসেব করে দেখেছেন অনেকে। কারও মতে এর দাম প্রায় ২৫১০.৭৬ পাউন্ড, যা বাংলাদেশি টাকায় ৩,৭৬,৩৪৩.১৪ টাকা। ভারতীয় টাকায় এর দাম ২,৬৩,৬৩০ টাকা।

সঙ্গে থাকুন ➥
X