Post Office এ ৩,০০,০০০ টাকা FD করলে ৩ বছর পর কত টাকা পাবেন, রইল হিসেব 

Published on:

India post fixed deposit scheme

নিজের ভবিষ্যতের চিন্তা করে সকলেই কিছু না কিছু করে থাকেন। কেউ ব্যাংকে টাকা রাখেন তো কেউ কেউ আবার বিনিয়োগ করেন। আবার অনেকেই আছেন যারা ফিক্সড ডিপোজিট করেন। এসব তো গেল ব্যাংকের কথা। কিন্তু আবার অনেকেই আছেন যারা ব্যাংকের তুলনায় পোস্ট অফিসে টাকা জমাতে বা বিভিন্ন স্কিমে বিনিয়োগ করতে পছন্দ করেন। আজ এই প্রতিবেদনে তেমনই একটি স্কিম নিয়ে আলোচনা হবে যেখানে আপনি সামান্য কিছু টাকা বিনিয়োগ করে মোটা টাকা রিটার্ন পেতে পারেন। শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই সত্যি।

বাজার কাঁপাচ্ছে পোস্ট অফিসের এই স্কিম

পোস্ট অফিসের একটি বিশেষ এফডি স্কিম আছে যার বৈধতা ৩ বছর  এই স্কিমে আপনি ৩, ০০, ০০০ টাকা বিনিয়োগ করলে একটা সময়ে গিয়ে মোটা টাকা রিটার্ন পেতে পারেন। আজ যে স্কিম নিয়ে আলোচনা হচ্ছে তার নাম হল টাইম ডিপোজিট স্কিম। এই স্কিমে আপনি গ্যারেন্টেড রিটার্ন পেতে সক্ষম হবেন। এই টাইম ডিপোজিট স্কিম বেশ কিছু বছরে ভাগ করা রয়েছে। ১, ২, ৩ এবং ৫ বছর।

স্কিমে মিলছে ৭. ১০ শতাংশ সুদ

জানা গিয়েছে, পোস্ট অফিসের এই স্কিমের সময়সীমা ৩ বছর। এই টাইম ডিপোজিটে ৭. ১০ শতাংশ অবধি সুদ পেয়ে যাবেন আপনি। Reinvestment/Cumulative- এর ভিত্তিতে ৩ বছরের এই টাইম ডিপোজিটে ৩, ০০, ০০০ টাকা বিনিয়োগ করলে ৩ বছর পর আপনি রিটার্ন হিসেবে  ৩, ৭০,৫২৩ টাকা পেয়ে যাবেন। অর্থাৎ ম্যাচুরেটির পর আপনি ৭০, ৫২৩ টাকা অতিরিক্ত হিসেবে পেয়ে যাবেন।

সঙ্গে থাকুন ➥
X