প্রতীক্ষার অবসান, এবার DA নিয়ে সুখবর দিলেন খোদ মমতা! হয়ে গেল বড় ঘোষণা

Published on:

mamata-employee

লোকসভা ভোটের সময় এগিয়ে আসছে। আর এই আসন্ন ভোটের আগে সকলের নজর রয়েছে DA বা মহার্ঘ্য ভাতার বৃদ্ধি হবে কিনা সেদিকে। ইতিমধ্যে লোকসভা ভোটের মুখে কেন্দ্রীয় সরকারি কর্মীদের মধ্যে খুশির হাওয়া বইছে। তবে এখনও অবধি স্বস্তি ফেরেনি বাংলার সরকারি কর্মীদের মধ্যে।

টানা ১৬ মাস ধরে বিক্ষোভ দেখাচ্ছেন সরকারি কর্মীরা। সকলের একটাই দাবি, বকেয়া এবং কেন্দ্রীয় হারে ডিএ মেটাতে হবে। তবে এই বিষয়ে কোনওরকম এতদিন কর্নপাত করছেন না পশ্চিমবঙ্গ সরকার বলে মনে হচ্ছে। তবে এবার এই ডিএ প্রসঙ্গে বড়সড় মন্তব্য করে শোরগোল ফেলে দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মূলত সরকারি কর্মীদের বেতন বৃদ্ধি প্রসঙ্গে মন্তব্য করলেন মমতা।

DA নিয়ে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

এবার আপনিও যদি পশ্চিমবঙ্গ সরকারের অধীনে কর্মরত কর্মচারি হয়ে থাকেন এবঙ্গে ডিএ বৃদ্ধির অপেক্ষায় দিন গুনছেন তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। রাজ্যের বকেয়া ডিএ প্রসঙ্গে বড় ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। ইতিমধ্যে ২০২৩ সালে এবং পরে ২০২৪ সালের জানুয়ারি মাসে, মোট দু দফায় সরকারি কর্মীদের ডিএ বৃদ্ধির ঘোষণা করেন মমতা। রাজ্য সরকারি কর্মীদের ডিএ বেড়ে হবে ১৪ শতাংশ। তবে এখনও সেই বর্ধিত ডিএ পেতে শুরু করেননি রাজ্য সরকারি কর্মীরা বলে অভিযোগ। কবে পাবেন? সেই নিয়ে কোচবিহারে গিয়ে ভোটের প্রচার চলাকালীন এবার বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুনঃ তীব্র দাবদাহে আরও বাড়ল গরমে ছুটি? নোটিস জারি মধ্যশিক্ষা পর্ষদের

মমতা প্রথমে কেন্দ্রকে আক্রমণ করে বলেন, ‘বলছে আয়ুষ্মান ভারত করেনি। কেন করব? একটা স্কুটার যার তাকে দেবে না। এই রকমভাবে করলে কতজন পেত? আমরা এই সব দেখি না।’ এরপরেই তিনি সেই মোক্ষম ঘোষণাটি করেন যেদিকে সকলের নজর ছিল অর্থাৎ ডিএ। মমতা জানান, ‘মে মাসে সরকারি কর্মীরা আরও চার শতাংশ ডিএ পাবেন।’

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X